শিরোনাম
১০ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:৫৮

সংসদ অধিবেশন পর্যবেক্ষণ করল ইইউ প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক


সংসদ অধিবেশন পর্যবেক্ষণ করল ইইউ প্রতিনিধি দল

ইউরোপীয় ইউনিয়নের সংসদীয় প্রতিনিধি দল দশম জাতীয় সংসদের নবম অধিবেশনের কার্যক্রম পর্যবেক্ষণ করেছেন।

বুধবার মাগরিবের নামাজের বিরতির পর চলতি অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা চলার সময় ইইউ প্রতিনিধ দল অধিবেশন কার্যক্রম পর্যবেক্ষণে অধিবেশন কক্ষে প্রবেশ করেন। এসময় সরকারদলীয় সদস্য এইচ এন আশিকুর রহমান বক্তব্য রাখছিলেন। অধিবেশনে সভাপতিত্ব করছিলেন স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি সংসদ সদস্যদের উদ্দেশ্যে একটি ঘোষণা পাঠ করে বলেন, আমি আনন্দের সাথে জানাচ্ছি যে, ইইউ সংসদ সদস্যবৃন্দ বাংলাদেশ জাতীয় সংসদের চলতি অধিবেশনের আজকের বৈঠকের কার্যক্রম পর্যবেক্ষণ করছেন। এসময় সংসদ সদস্যরা টেবিল চাপড়িয়ে তাদের শুভেচ্ছা জানান। তিনি ইইউ প্রতিনিধিদলের সদস্যদের পরিচয় করিয়ে দেন। স্পিকার ও সংসদের পক্ষ থেকে ধন্যবাদ ও স্বাগত জানান।

এর আগে সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ইইউ প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। প্রতিনিদলের নেতৃত্ব দেন ইউরোপীয় পার্লামেন্টের সদস্য ও দক্ষিণ এশিয়ার সঙ্গে সম্পর্ক বিষয়ক ডেলিগেশন প্রধান গ্রীন পার্টির জিন ল্যাম্বার্ট। প্রতিনিধি দলে রয়েছেন লেবার পার্টির রিচার্ড হাওইট, ক্রিশ্চিয়ান ডেমোক্রেটস সদস্য ইভান স্টিফেন্স ও যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির সাজ্জাদ করিম।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে ইইউ প্রতিনিধি দলের সদস্যরা তিনদিনের সফরে ঢাকা পৌঁছেন ।

বিডি-প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

                                          

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর