১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৩৯

এক সপ্তাহের মধ্যে ফের বাড়ল স্বর্ণের দাম

অনলাইন ডেস্ক

এক সপ্তাহের মধ্যে ফের বাড়ল স্বর্ণের দাম

স্বর্ণের দাম ভরিপ্রতি ১ হাজার ২২৫ টাকা বাড়ানোর পর এক সপ্তাহ না যেতেই আবারও সমপরিমাণ মূল্য বাড়ানো হয়েছে। নতুন দাম আগামী শনিবার থেকে কার্যকর হবে।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম পড়বে ৪৪ হাজার ৯৬৫ টাকা। ২১ ক্যারেট ৪২ হাজার ৮৬৫ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হবে ৩৬ হাজার ২১৭ টাকা ভরি। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২৫ হাজার ১৩৬ টাকায় দাঁড়াবে।

এর আগে, গত ৪ ফেব্রুয়ারি সর্বশেষ স্বর্ণের দাম বাড়ানোর কথা বলে বিজ্ঞপ্তি দেয় বাজুস। তখন প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ঠিক হয় ৪৩ হাজার ৭৪০ টাকা। ২১ ক্যারেট ৪১ হাজার ৬৪০ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হয় ৩৪ হাজার ৯৯২ টাকা। সনাতন পদ্ধতিতে ভরির দাম দাঁড়িয়েছিল ২৩ হাজার ৯১১ টাকা।

এক সপ্তাহের মধ্যে দাম বাড়ানোর কারণ জানতে চাইলে বাজুস সাধারণ সম্পাদক এনামুল বলেন, “আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় স্থানীয় বাজারে তা সমন্বয় করা হচ্ছে। আজ (বৃহস্পতিবার) বাজুসের কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।”

চলতি বছর এনিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম বাড়ল। ফেব্রুয়ারির আগে গত ১৩ জানুয়ারিও ভরিতে ১ হাজার ২২৫ টাকা বাড়ানো হয়েছিল। অর্থাৎ চলতি বছরে দেড় মাসে দাম বাড়ল ৩ হাজার ৬৭৫ টাকা।


বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর