১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১০:৫২

বাংলাদেশ ফিলিস্তিনের নিঃশঙ্ক বন্ধু: মাহমুদ আব্বাস

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফিলিস্তিনের নিঃশঙ্ক বন্ধু: মাহমুদ আব্বাস

ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে বাংলাদেশের ‘অব্যাহত সমর্থন ও সহযোগিতায়’ কৃতজ্ঞতা প্রকাশ করে দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন বাংলাদেশ ফিলিস্তিনের ‘নিঃশঙ্ক সমর্থক’।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে ফিলিস্তিনি প্রেসিডেন্ট এসব বলেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

এর আগে, জর্ডান থেকে জাপান যাওয়ার পথে শনিবার দিবাগত রাত পৌনে একটার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতিকালে তাদের মধ্যে এই ঘণ্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।

ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের ধারাবাহিক সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানাতে প্রেসিডেন্ট ঢাকায় তার প্রথম যাত্রাবিরতি করলেন বলে ফিলিস্তিন দূতাবাস থেকে বলা হয়েছে।

বৈঠকে ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলিদের ‘নৃশংসতা’র পাশাপাশি দীর্ঘ দিন অচলাবস্থায় থাকা শান্তি আলোচনার সর্বশেষ অবস্থা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে অবহিত করেন আব্বাস। এসময় ফিলিস্তিনি প্রেসিডেন্টকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন পররাষ্ট্রমন্ত্রী।

একইসঙ্গে জাতিসংঘ, ওআইসিসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে ফিলিস্তিনিদের অধিকারের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোচ্চার রয়েছেন বলেও মাহমুদ আব্বাসকে অভিহিত করেন পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়া, ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের মানুষের ‘বন্ধুত্ব’ প্রত্যক্ষের জন্য ফিলিস্তিনি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সফরে আসার আমন্ত্রণ জানান তিনি।

আবুল হাসান মাহমুদ ছাড়াও বিমানবন্দরে ফিলিস্তিনের প্রেসিডেন্টকে স্বাগত জানান বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং ঢাকায় আরব দেশগুলোর রাষ্ট্রদূতরা।

সফরে মাহমুদ আব্বাসের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিক, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রোদিনি, কূটনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মাজদি আল খালিদী, অর্থনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মুস্তাফা আবু আল রব।

বিডি-প্রতিদিন/১৪ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর