১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৫১

বাংলাবান্ধা স্থলবন্দরে চালু হচ্ছে ইমিগ্রেশন

অনলাইন ডেস্ক

বাংলাবান্ধা স্থলবন্দরে চালু হচ্ছে ইমিগ্রেশন

পঞ্চগড়ে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে লোক পারাপারের জন্য অবশেষে ইমিগ্রেশন কার্যক্রম চালু হতে যাচ্ছে। আজ বৃহস্পতিবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করবেন। এসময় ভারতের পক্ষে পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রীসহ বেশ কিছু উচ্চপদস্থ কর্মকর্তার উপস্থিত থাকার কথা রয়েছে।

বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্ত ক্রসিং পয়েন্টে ইমিগ্রেশন চেকপোস্ট উদ্বোধনের পরই এই সীমান্ত পথ দিয়ে মানুষ গমনাগমন করতে পারবে। গত রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহম্মদ, রংপুর বিভাগীয় কমিশনারের প্রতিনিধি ছাড়াও স্থলবন্দর ও ইমিগ্রেশন সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ১ সেপ্টেম্বর নেপাল ও ভুটানের সঙ্গে ত্রিপাক্ষিক চুক্তির আওতায় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ সরকারের সাবেক ও বর্তমান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং নেপালের তৎকালীন কৃষিমন্ত্রী চক্র প্রসাদ বাসতুলা আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। সূত্র: বাসস

বিডি-প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর