২৮ এপ্রিল, ২০১৬ ২০:০২

৩৪তম বিসিএস নন-ক্যাডারে আরও ১৩০ জনকে নিয়োগ

অনলাইন ডেস্ক

৩৪তম বিসিএস নন-ক্যাডারে আরও ১৩০ জনকে নিয়োগ

৩৪তম বিসিএসে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে ১৩০ জনকে বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।
 
বৃহস্পতিবার (২৮ এপ্রিল) পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এর বিধান অনুযায়ী ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।
 
সুপারিশকৃতদের তালিকা পিএসসি’র ওয়েবসাইটে (http://www.bpsc.gov.bd) অথবা (http://www.bpsc.gov.bd/upload/docs/bcs_general_0428162433.pdf)পাওয়া যাবে।
 
স্থানীয় সরকার বিভাগের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী হিসেবে ৩৬ জনসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে বাকিদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।
 
এর আগে দু’দফায় ২১৫ জনকে নিয়োগের সুপারিশ করে কমিশন। সব মিলে মোট ৩৪৫ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হলো।
 
গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হন, যাদের মধ্যে পদ স্বল্পতায় ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। তবে তারা এখনও নিয়োগ পাননি।
 
পদ শূন্য থাকলেও সে অনুযায়ী নিয়োগের সুপারিশ করা হয়নি এবং ক্যাডার পদে নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে আন্দোলন করে আসছিলেন নন-ক্যাডার প্রার্থীরা।
 
গত বছরের ১৫ অক্টোবর নন-ক্যাডার পদে নিয়োগ দিতে দরখাস্ত আহ্বান করেছিল পিএসসি।
 
বিভিন্ন ক্যাডারে ২ হাজার ৫২ পদে নিয়োগের জন্য ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন দুই লাখ ২১ হাজার ৫৭৫ জন।
 
২০১৪ সালের মে মাসে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন এক লাখ ৯৫ জন।
 
কোটা জটিলতায় দু’দফায় প্রকাশ করা হয় ৩৪তম বিসিএস প্রিলিমিনারির ফল।
 
ওই বছরের মার্চ-এপ্রিলে লিখিত পরীক্ষা শেষে ডিসেম্বরে ফল প্রকাশ করা হয়, যাতে ৪৬ হাজার ৫৩০ জন অংশ নিয়ে উত্তীর্ণ হন ৯ হাজার ৮২২ জন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর