২৯ এপ্রিল, ২০১৬ ১৪:৫৩

তেলের মূল্য কমেছে, ভাড়াও কমবে: ওবায়দুল কাদের

গাজীপুর প্রতিনিধি:

তেলের মূল্য কমেছে, ভাড়াও কমবে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জ্বালানী তেলের মূল্য কমানো হয়েছে। পরিবহণের ভাড়াও কমবে। এ ব্যাপারে সোমবার বিআরটিএ কার্যালয়ে পরিবহণ নেতাদের সাথে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে। 

আজ সকালে গাজীপুরে 'নবীনগর-চন্দ্রা' সড়কে আন্ডারপাস নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। এসময় সড়ক ও জনপথের তত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো: মহিবুল হক, গাজীপুর সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন ও আতিয়া তনি প্রমূখ উপস্থিত ছিলেন। 

কলাবাগানে জোড়া খুনের ঘটনায় জন কেরির মন্তব্য নিয়ে তিনি বলেন, তার দেশেও হত্যাকান্ড হচ্ছে। সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় ঘরে ঢুকে বাংলাদেশী এক দম্পতিকে হত্যা করলেও এ ব্যাপারে তার কোন মাথা ব্যাথা নেই, যতটা তিনি বাংলাদেশের কলাবাগানে একটি হত্যাকান্ড নিয়ে স্টেটমেন্ট দিচ্ছেন, প্রধানমন্ত্রীকে ফোন করছেন। আমাদের দেশসহ বিভিন্ন দেশের লোকেরা সেখানে মারা যাচ্ছেন। সে ব্যাপারেও তারা কি করছেন, নিশ্চয়ই তারা ব্যবস্থা নিচ্ছেন। আমাদের ব্যাপারে তারা ধৈর্য্যহারা হন কেন? তারাও তো সেটা মোকাবেলা করছেন, আমাদের দেশের বাস্তবতায় আমরাও মোকাবেলা করছি।

তিনি আরো বলেন, আমাদের দেশে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। এসব ব্যাপারে সরকার নির্লিপ্ত থাকেনি। এসব ঘটনার তদন্ত শেষে বিচার প্রক্রিয়াও অব্যাহত রয়েছে। আমি আশা করি অতি সম্প্রতি যেগুলো হয়েছে, সেগুলো অর্গানাইজড টার্গেটেড কিলিং। এ ব্যাপারে সরকার অত্যন্ত কঠোর। কোন হত্যাকারীকে, কোন খুনীকে ছাড় দেয়ার সুযোগ নেই। 

মন্ত্রী সামনের ইউপি নির্বাচন নিয়ে বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ধাপে সারাদেশে নির্বাচন ভাল ছিল। দ্বিতীয় ধাপের নির্বাচনেও সংঘাত অনেক ক্ষেত্রে হয়েছে। তৃতীয় ধাপে নির্বাচনটা মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। পরবর্তী তিনটি নির্বাচনেও আশা করছি তা বজায় থাকবে। তবে নির্বাচনে উত্তেজনা, সংঘাত একেবারেই থাকবে না এ কথা বলে কোন লাভ নেই। তবে বাকি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য পার্টি থেকে জেলার তৃণমূল নেতা, জনপ্রতিনিধি সবাইকে বাড়াবাড়ি না করে ধৈর্য্য ধারণ করার জন্য বলা হয়েছে। সে ব্যাপারে আমরাও সতর্ক দৃষ্টি রাখছি। 

মন্ত্রী আরো বলেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের রোগী, স্থানীয় জনগণ যারা সড়কের এপার থেকে ওপারে যায় তাদের সুবিধার জন্য জনস্বার্থে আমরা ৫ কোটি টাকা ব্যয়ে গত ফেব্রুয়ারী মাসে আন্ডারপাসটির নির্মাণ কাজ শুরু করি। এখন কাজটি শেষ পর্যায়ে। আশা করছি আগামী জুন মাসের শেষ সপ্তাহে আন্ডারপাসের শুভ উদ্বোধন করব এবং চলাচলের জন্য এটি উন্মুক্ত করে দেব।

 

 

 

বিডি-প্রতিদিন/২৯ এপ্রিল ২০১৬/ হিমেল-০৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর