শিরোনাম
২ মে, ২০১৬ ১১:৫৪
হরতাল-অবরোধে ৪২ জনের মৃত্যু

খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল ১১ জুলাই

অনলাইন ডেস্ক

খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল ১১ জুলাই

ফাইল ছবি

গত বছর দেশব্যাপী বিএনপির হরতাল-অবরোধের আগুনে পুড়ে ৪২ জনের মৃত্যুর ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ জুলাই ধার্য করেছেন আদালত।

সোমবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মাজাহারুল ইসলাম নতুন এ দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি খালেদা জিয়া তার গুলশান কার্যালয় থেকে সারাদেশে অবরোধ পালনের ঘোষণা দেন এবং এরপর দফায় দফায় হরতালের আহ্বান করেন। এ কর্মসূচি ঘোষণার পর থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে অগ্নিদগ্ধ হয়ে ৪২ জন নিহত হন এবং রাষ্ট্রের কোটি কোটি টাকা ক্ষতি হয়।

ওই ঘটনায় ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

বিডি-প্রতিদিন/০২ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর