২৮ মে, ২০১৬ ১৬:৫৬

এখনো নিবন্ধন বাকি ৩ কোটি সিম

অনলাইন ডেস্ক

এখনো নিবন্ধন বাকি ৩ কোটি সিম

সময় মাত্র তিনদিন বাকি থাকলেও এখনো তিন কোটির বেশি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয়নি। তবে শেষ মুহূর্তে গ্রাহকরা ‘সংযোগে ত্রুটির’ জটিলতার মুখোমুখি হতে পারেন যাতে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিমের ব্যবহারে বিপত্তি ঘটতে পারে।

বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গ্রাহকদের আঙুলের ছাপ সংগ্রহ ও শনাক্তকরণে তাদের ঘন ঘন নেটওয়ার্ক বিপত্তি অথবা মারাত্মক ডাউন প্রবলেমের মধ্যে পড়তে হচ্ছে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) সচিব ও মুখপাত্র সারোয়ার আলম বলেন, সব অপারেটরকে তারা সার্ভারের সঙ্গে সংযোগ নিরবচ্ছিন্ন রাখার নির্দেশ দিয়েছেন যাতে মোবাইল ফোন গ্রাহকরা কোনো হয়রানি ছাড়াই নিবন্ধন সম্পন্ন করতে পারেন।

বিটিআরসি গত বুধবার জানিয়েছে, দেশে চালু মোট ১৩ দশমিক ১৯ কোটি মোবাইল সংযোগের মধ্যে ৯ দশমিক ৭০ কোটি সিম নিবন্ধন সম্পন্ন হয়েছে।

এর আগে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সতর্ক করে দিয়ে বলেছেন, পুনর্নির্ধারিত মেয়াদ অনুযায়ী বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন ৩১ মে মধ্যরাত ১২টা পর্যন্ত অব্যাহত থাকবে, তবে বায়োমেট্রিক নিবন্ধনবহির্ভূত সিম এই দিন ‘জিরো আওয়ার’ থেকে বিচ্ছিন্ন করা হবে।

বিডি-প্রতিদিন/ ২৮ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর