৩১ মে, ২০১৬ ১৫:৩৬

একনেকে পৌনে ৩ হাজার কোটির টাকার ৬ প্রকল্প অনুমোদন

অনলাইন ডেস্ক

একনেকে পৌনে ৩ হাজার কোটির টাকার ৬ প্রকল্প অনুমোদন

ফাইল ছবি

২ হাজার ৭৪৪ কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ে ৬ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি তহবিল থেকে ১ হাজার ১৫৪ কোটি ৮০ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে ১ হাজার ৫৯০ কোটি ৯ লাখ টাকা।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান, পল্লী এলাকায় বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন সাধন, বিদ্যুতের চাহিদা পূরণ এবং ২৫ লাখ নতুন গ্রাহককে সংযোগ প্রদান করা হবে। এ প্রকল্পটিতে এআইআইবি ব্যাংক ঋণ দেবে।

অনুমোদিত প্রকল্পগুলো হলো— ১ হাজার ২২৮ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে পল্লী বিদ্যুতায়নের মাধ্যমে ২৫ লাখ গ্রাহক সংযোগ প্রকল্প, ৭৫০ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ইমারজেন্সি ২০০৭ সাইক্লোন রিকভারি অ্যান্ড রেস্টোরেশন প্রকল্প (ইসিআরআরপি),(বাপাউবো) প্রকল্প, ৭৭ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে ইমারজেন্সি ২০০৭ সাইক্লোন রিকভারি অ্যান্ড রেস্টোরেশন প্রকল্প (ইসিআরআরপি:ডি১ ডিডিএম), ৪১৩ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে তিস্তা ব্যারেজ প্রকল্প (২য় পর্যায়),

এছাড়া, ১২৫ কোটি ৩৯ লাখ টাকা ব্যয়ে রংপুর জেলার গঙ্গাচড়া ও রংপুর সদর উপজেলায় তিস্তা নদীর ডান ভাঙ্গন থেকে রক্ষা প্রকল্প এবং ১৪৯ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে বিসিএস ইকনমিক একাডেমি প্রতিষ্ঠা প্রকল্প।


বিডি-প্রতিদিন/৩১ মে, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর