শিরোনাম
৩১ মে, ২০১৬ ১৬:৪৯
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদার আপিল

অনলাইন ডেস্ক

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদার আপিল

ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রিভিশন আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

এই মামলায় বিচারিক আদালতে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেওয়ার জন্য আগামী ২ জুন দিন ধার্য রয়েছে। ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ১৭ এপ্রিল এই মামলায় তদন্ত কর্মকর্তাকে নতুন করে জেরার আবেদন বিচারিক আদালতে নাকচ হয়। পরে সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে দুটি রিভিশন আবেদন দায়ের করেন খালেদা জিয়া। যেখানে হাইকোর্টের রায় স্থগিত চাওয়া হয়। সেই রিভিশন আবেদন দুটি গত ১৫ মে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন। হাইকোর্টের সে আদেশের বিরুদ্ধে আজ লিভ টু আপিল করেছেন খালেদা জিয়া।

মামলার বিবরণী থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিএনপি চেয়ারপার্সন ছাড়া এই মামলার অপর আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব, বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

বিডি-প্রতিদিন/৩১ মে, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর