Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২ জুন, ২০১৬ ১৬:১৪
ঈদে চলবে না ট্রাক-লরি, ২৪ ঘণ্টা খোলা সিএনজি স্টেশন
অনলাইন ডেস্ক
ঈদে চলবে না ট্রাক-লরি, ২৪ ঘণ্টা খোলা সিএনজি স্টেশন
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ১ থেকে ১০ জুলাই পর্যন্ত ১০ দিন দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। একই সঙ্গে ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন মহাসড়কে ট্রাক-লরি চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তবে বিশেষ প্রয়োজেন কিছু ট্রাক চলাচলের অনুমতি পাবে।

বৃহস্পতিবার রাজধানীর রমনা রেঁস্তোরায় আন্তঃমন্ত্রণালয় সভার পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব তথ্য জানান।

তিনি বলেন, দেশের সব সিএনজি ফিলিং স্টেশন রাত-দিন ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

সিএনজি ফিলিং স্টেশন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বন্ধ থাকলেও ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার জন্য প্রতিবারই কয়েকদিনের জন্য এই নিয়ম শিথিল করে সব সময় গ্যাস বিক্রির অনুমতি দেওয়া হয়।

মন্ত্রী জানান, যাত্রাপথে যানজটের ভোগান্তি এড়াতে এবারও ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান চলবে না। তবে নিত্য প্রয়োজনীয় পণ্য, পচনশীল দ্রব্য, তৈরি পোশাক, ওষুধ, কাঁচা চামড়া ও জ্বালানি বহনকারী গাড়ি এর আওতামুক্ত থাকবে।

এ ছাড়া ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ কমানোর লক্ষ্যে ভিন্ন ভিন্ন দিনে ছুটি দেওয়ার জন্য অনুরোধ করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

ঈদে সড়কে নিরবচ্ছিন্ন যানচলাচল নিশ্চিত করতে রেল ও নৌপথ মন্ত্রণালয়ের মন্ত্রী, স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পরিবহন মালিকরা এ বৈঠকে অংশ নেন।
 

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow