Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২ জুন, ২০১৬ ২০:৪৮
আপডেট : ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বাজেট গণমুখী ও বাস্তবায়নযোগ্য: আওয়ামী লীগ
নিজস্ব প্রতিবেদক
বাজেট গণমুখী ও বাস্তবায়নযোগ্য: আওয়ামী লীগ

আওয়ামী লীগের উপদেষ্টা  পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, অর্থমন্ত্রীর এবারের বাজেট বক্তব্য ঐতিহাসিক। বাজেট পেশ করার আগে সরকার ও ব্যবসায়ীদের মধ্যে একটা ভুল বোঝাবুঝি  হয়েছে। কিন্তু প্রস্তাবিত বাজেট উপস্থাপনের মাধ্যমে সেটা দূর হয়েছে। এই বাজেটে ব্যবসা-বাণিজ্য প্রসারিত হবে। রপ্তানি বৃদ্ধি পাবে। প্রবৃদ্ধি, উন্নয়ন ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়ের বাজেটকে গণমুখী ও বাস্তবায়নযোগ্য বলেও উল্লেখ করেন তিনি।

দশম জাতীয় সংসদের একাদশ অধিবেশন বাজেট উত্থাপনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন। 

তোফায়েল আহমেদ বলেন, আগামী অর্থবছরটি দেশের উন্নয়ন অগ্রগতির জন্য খুবই গুরুপ্তপূর্ণ হবে। বাজেট বাস্তবায়নের যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এতে বাজারে কোন নেতিবাচক প্রভাব পড়বে না।  বাণিজ্যমন্ত্রী বলেন, ‘অনেকে মনে করেন, এটা একটি স্বপ্ন বিলাসী বাজেট। হ্যা, স্বপ্নবিলাসেী তো বটেই; কারণ স্বপ্ন যদি না থাকে তাহলে সামনে অগ্রসর হওয়া যায় না। স্বপ্ন বিলাসী হওয়া যায় না। এই বাজেটে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে তা বাস্তবায়নযোগ্য। এই বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে যে অগ্রসর হচ্ছি তা সহায়ক হবে। এ বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে রাজস্ব আয় বাড়বে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, এই বাজেট সময়উপযোগী ও গণমুখী বাজেট। আমাদের সরকার জনগণের জন্য কল্যাণমুখী উন্নয়ন নিয়ে এগিয়ে যাচ্ছে। এই বাজেটেও সাধারণ মানুষের উন্নয়নকে মাথায় রেখে বাজেট উপস্থাপন করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ০২ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow