Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ জুন, ২০১৬ ০৮:২৭
'স্থানীয় সরকারের শক্তিশালী সংগঠন হবে উপজেলা পরিষদ'
অনলাইন ডেস্ক
'স্থানীয় সরকারের শক্তিশালী সংগঠন হবে উপজেলা পরিষদ'
ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার দেশের আপামর জনগণের ভাগ্য উন্নয়নের মাধ্যমে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেছেন, তৃণমূল পর্যায়ের উন্নয়ন ছাড়া এ লক্ষ্যমাত্রা (উন্নত দেশের লক্ষ্য) বাস্তবায়ন খুবই কঠিন। তাই তো উপজেলা পরিষদকে শক্তিশালী করার মাধ্যমে তৃণমূল পর্যায়ের উন্নয়ন করতে হবে। এতে করে স্থানীয় সরকারের শক্তিশালী সংগঠন হবে উপজেলা পরিষদ।

গতকাল ফরিদপুরের অম্বিকা হলে বাস্তবায়নাধীন ফরিদপুর বিভাগের ৫টি জেলার উপজেলা চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন মন্ত্রী।

ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবরের সভাপতিত্বে মতবিনিময় সভায় খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, বর্তমান গণতান্ত্রিক সরকারের মূল ভিত্তি হচ্ছে জনগণ। সরকার বিশ্বাস করে সব ক্ষমতাই জনগণের। তাদের ভাগ্য উন্নয়নের জন্য সরকার জনপ্রতিনিধিদের ক্ষমতাকে আরও বর্ধিত করার পরিকল্পনা করছে।

ফরিদপুর বিভাগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, 'ফরিদপুর বিভাগ বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার মাত্র। এছাড়া সময়ের প্রয়োজনে ফরিদপুরকে বিভাগ করা জরুরি হয়ে পড়েছে। '

এদিকে, মাওয়ায় পদ্মাসেতু নির্মাণ কাজ শেষে পাটুরিয়া দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণ করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন মন্ত্রী।

মতবিনিময় সভায় ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী, স্থানীয় সরকার মন্ত্রীর একান্ত সচিব মো. ইব্রাহীম, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. আব্দুর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেলসহ স্থানীয় অন্য নেতারা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/৬ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow