Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ জুন, ২০১৬ ১৩:৪৭
অভিযানের নামে হয়রানির আশঙ্কা বিএনপির
অনলাইন ডেস্ক
অভিযানের নামে হয়রানির আশঙ্কা বিএনপির
ফাইল ছবি

জঙ্গি ও সন্ত্রাসী ধরতে সাঁড়াশি অভিযানের নামে সরকার বিএনপি নেতাকর্মীদের হয়রানি করবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসল‍াম আলমগীর। আজ শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁও পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ভেরেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিপক্ষের হামলায় আহত বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমানকে দেখতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।


মির্জা ফখরুল বলেন, 'জঙ্গি দমনের নামে সাঁড়াশি অভিযানে ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের ঘটনা বেড়ে গেছে। গত কয়েকদিনে ৯ জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। '

গত ২ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ ধাপের দু'দিন আগে আওয়ামী লীগের সমর্থকদের গুলিতে গুরুতর আহত হন আজিজ। তাকে  প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

অস্ত্রোপচারের মাধ্যমে তার বাম পা কেটে ফেলা হয়েছে বলে জানিয়েছে হাপাতাল কর্তৃপক্ষ। শেষ ধাপের নির্বাচনে আজিজ ভেরেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, 'এটাকে সাঁড়াশি অভিযান বলা যাবে না এটা বিএনপি নিধন অভিযান। এভাবে অভিযানের নামে জনগণের আন্দোলনকে দমিয়ে রেখেছিলো সরকার। যখন আবারো তাদের অত্যাচারে মানুষ ‍অতিষ্ঠ হয়ে রাস্তায় নামবে তখনই সরকারের সাঁড়াশি অভিযান। '

এই অবস্থা থেকে উত্তরণে অতি দ্রুত একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই বলে জানান তিনি।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, গাইবান্ধা জেলা বিএনপির সহ-সভাপতি মো. হাসান আলী, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/১০ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow