Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ১২ জুন, ২০১৬ ১২:০৫
কয়লা খনি দুর্নীতি মামলা
খালেদাকে আদালতে হাজিরের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক
খালেদাকে আদালতে হাজিরের নির্দেশ
ফাইল ছবি

বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ১১ আসামিকে আগামী ২৪ জুলাই হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে ঢাকার বিশেষ জজ-৯ আমিনুল ইসলামের আদালত এ আদেশ দেন।

মামলাটির অভিযোগ গঠনের শুনানি ও মামলা সচলে হাইকোর্টের আদেশ দাখিলের দিন ধার্য ছিল রবিবার। কিন্তু হাইকোর্টের আদেশ দাখিলের পর উপস্থিত জ্বালানি মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব নজরুল ইসলাম ও পেট্রোবাংলার সাবেক পরিচালক মঈনুল আহসান অভিযোগ গঠনের শুনানি পেছাতে সময়ের আবেদন জানান।

এছাড়া খালেদা জিয়াসহ বাকি আসামিরা আদালতে অনুপস্থিত থেকে তাদের আইনজীবীদের মাধ্যমে সময়ের আবেদন জানান। পরে আগামী ২৪ জুলাই খালেদাসহ সব আসামিকে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

এদিন, আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল।

খালেদা জিয়া ছাড়া অনুপস্থিত অন্য আট আসামি হলেন- সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, এম কে আনোয়ার, আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার আমিনুল হক ও এ কে এম মোশাররফ হোসেন, পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান এস আর ওসমানী, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম এবং খনির কাজ পাওয়া কোম্পানির স্থানীয় এজেন্ট হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন।

তবে আলতাফ হোসেন চৌধুরী ও ব্যারিস্টার আমিনুল হকের বিরুদ্ধে বিচারিক কার্যক্রম হাইকোর্টের আদেশে স্থগিত রয়েছে।

প্রসঙ্গত, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলাটি দায়ের করে দুদক।


বিডি-প্রতিদিন/১২ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow