Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ জুন, ২০১৬ ১৯:৩১
শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ
অনলাইন ডেস্ক
শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিয়োগের জন্য ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারির ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সোমবার বেলা আড়াইটায় ফলাফল প্রকাশ করা হয়েছে।

এনটিআরসিএ জানিয়েছে, স্কুল-২ পর্যায়ে পাসের হার ৩ দমিশক ২২ শতাংশ, স্কুল পর্যায়ে ২৯ দশমিক ৬৭ শতাংশ এবং কলেজ পর্যায়ে পাসের হার ২৭ দশমিক ৫৭ শতাংশ।

স্কুল-২ পর্যায়ে ৬২০ জন, স্কুল পর্যায়ে ৯০ হাজার ৯৪৪ জন এবং কলেজ পর্যায়ে ৫৫ হাজার ৬৯৮ জন উত্তীর্ণ হয়েছেন। মোট উত্তীর্ণের সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ২৬২ জন। মোট পাসের হার ২৭ দশমিক ৯০ শতাংশ।

ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd) ও উত্তীর্ণ প্রার্থীদের টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে।

গত ১৩ মে অনুষ্ঠিত পরীক্ষায় স্কুল-২ পর্যায়ে ২৩ হাজার ১৮১ জন, স্কুল পর্যায়ে ৩ লাখ ৫১ হাজার ৬৬ জন এবং কলেজ পর্যায়ে ২ লাখ ২৭ হাজার ৭৮৬ জনসহ মোট ৬ লাখ ২ হাজার ৩৩ জন প্রার্থী ছিলেন।

এর আগে বেসরকারি স্কুল-কলেজ-মাদ্রাসায় অনলাইনে শিক্ষক নিয়োগের লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য আগামী ২৮ জুলাই পর্যন্ত এনটিআরসিএ'র ওয়েবসাইটে আবেদন করতে বলা হয়েছে।

এনটিআরসিএ জানায়, মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগের সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে এনটিআরসিএ রেজিস্টার্ড সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আগামী ৩০ জুন পর্যন্ত শূন্য হবে এমন পদগুলোর জন্য চাহিদা প্রদান করতে হবে।

ওয়েবসাইটের (http://ngi.teletalk.com.bd বা http://www.ntrca.gov.bd) মাধ্যমে ৬-২৫ জুন পর্যন্ত শূন্য পদের চাহিদা দেওয়ার নির্দেশ দিয়েছে এনটিআরসিএ। প্রাপ্ত চাহিদা একত্র করে আগামী ৩০ জুন এনটিআরসিএ-এর ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট পদে অনলাইনে আবেদন করতে পারবেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow