Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ জুন, ২০১৬ ১৬:০৯
সংসদে তানভীর ইমাম
'উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হলে জিডিপি ১ শতাংশ বাড়বে'
নিজস্ব প্রতিবেদক
'উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হলে জিডিপি ১ শতাংশ বাড়বে'

সিরাজগঞ্জ -৪ আসনের সরকার দলীয় এমপি তানভীর ইমাম বলেছেন, ভৌত অবকাঠামো উন্নয়নের জন্য সরকার ১১ শতাংশ বরাদ্দ দেওয়ার মাধ্যমে সুদূর প্রসারী পরিকল্পনার প্রতিফলন ঘটিয়েছে। এ খাতে প্রস্তাবিত উন্নতি ঘটলে জিডিপি আগামী বছরে আরও এক শতাংশ বাড়বে।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বুধবার বাজেট অধিবেশনে আলোচনায় অংশ নিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের প্রশংসা করে তানভীর ইমাম বলেন, এ খাতে বিগত ৭ বছরে অকল্পনীয় অগ্রগতি হয়েছে। বিপুল বৈদেশিক মুদ্রা আয়ের পথ খুলে দিয়েছে।  

তানভীর ইমাম প্রধানমন্ত্রীর সাগর জয়ের প্রশংসা করে বলেন, সমুদ্রের তল দেশের তেল গ্যাস, মাছ ও খনিজ তথা অর্থনৈতিক সম্ভাবনার ব্লু ইকোনমি বিজয়ের উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী। এজন্য গবেষণার বিশেষ উদ্যোগ নিয়েছেন। কিন্তু আমরা লক্ষ্য করছি, যারা ব্যাংক থেকে সাগর চুরি করেছেন, অর্থমন্ত্রী তাদের জন্য ২ হাজার কোটি টাকা বরাদ্দের প্রস্তাব রেখেছেন। তিনি সাগর চোরদের ভর্তুকির জন্য এ বরাদ্দ না রেখে মেহনতি মানুষের করের টাকা নীল অর্থনীতির উন্নয়নে বারাদ্দের অনুরোধ জানান।  

তিনি বলেন, বার্ষিক উন্নয়ন প্রকল্প বা এডিপিকে বলা হয়, গরিবের ভাগ্য উন্নয়নের দলিল। এর বাস্তবায়নের ছোঁয়া গরিব তথা প্রান্তজনের ওপর পড়ে। কিন্তু প্রতি বছরেই প্রস্তাবিত বরাদ্দের একটা উল্লেখ যোগ্য অংশ অব্যয়িত থাকে। এ অবস্থা থেকে বেরিয়ে এসে বরাদ্দের যথোপযুক্ত বাস্তবায়নের দাবি জানান তানভীর ইমাম।

 

বিডি-প্রতিদিন/ ১৫ জুন, ২০১৬/ আফরোজ

 

 

 

 

 

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow