Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১০:১৮
২ দিন ধরে ঢাকা-ঠাকুরগাঁও বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি
ঠাকুরগাঁও প্রতিনিধি:
২ দিন ধরে ঢাকা-ঠাকুরগাঁও বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

ঢাকার সঙ্গে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের সব যাত্রীবাহী বাস চলাচল দুই দিন ধরে বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজনে কেউ কেউ বিকল্প বাসে করে রংপুর গিয়ে ঢাকার বাস ধরছেন।

এতে আর্থিক ক্ষতিসহ যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা গেছে, বেতন-ভাতা নিয়ে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের বাস শ্রমিকদের দাবি আদায়ের জন্য গঠিত শ্রমিক ঐক্য সংগ্রাম পরিষদের সভায় শ্রমিক নেতারা রবিবার থেকে বাস চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেন। এ সিদ্ধান্তের প্রতিবাদে বাস মালিকেরা পাল্টা কর্মসূচি দিয়ে সোমবার থেকে তিন জেলায় চলাচল করা ঢাকার সব বাস বন্ধ করে দেন। পরে বুধবার আবার ঠাকুরগাঁও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে শ্রমিক ঐক্য সংগ্রাম পরিষদের নেতারা আলোচনা করে ঢাকার পথের সব বাস চলাচল বন্ধ করে দেন। আর দু'পক্ষের এমন দ্বন্দ্বের কারণে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

ঠাকুরগাঁও রোডের ব্যবসায়ি মাসুদ জানান, ঈদের মাল ক্রয় করার জন্য ঢাকা যাওয়া জরুরী। কিন্তু গাড়ি বন্ধ থাকায় খুব চিন্তায় আছি। এখন মিনিবাস ধরে রংপুর গিয়ে ঢাকার বাসের টিকিট কাটতে হবে।

ঠাকুরগাঁও হাজিপাড়া এলাকার বাসিন্দা আব্দুল জব্বার জানান, ঈদের আগে ঢাকায় মেয়ে, জামাইকে দেখতে যাওয়ার কথা ছিল। শুনলাম গাড়ি বন্ধ। আবার নাকি সমাধানের চেষ্টাও চলছে। তাই দু-দিন দেরি করলাম। পরে জানতে পারলাম, বাস চলাচলের কোনো সিদ্ধান্ত হয়নি। ’

 

বিডি-প্রতিদিন/১৬ জুন, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow