Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ২২:০৩
আপডেট : ১৮ জুন, ২০১৬ ২২:০৭
প্রয়োজনে আবারও সাঁড়াশি অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক
প্রয়োজনে আবারও সাঁড়াশি অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী

সাত দিনের সাঁড়াশি অভিযান সফল হওয়ার দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রয়োজনে আবারও অভিযান শুরু করা হবে। শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন (এনেক্স) ভবনের মাঠে বাংলাদেশ আইন সমিতি কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। খবর বিডি নিউজের।

এসময় সাড়াঁশি অভিযান সফল হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রী সাংবাদিকদের বলেন, অবশ্যই সফল হয়েছে। কোর্ট থেকে বহু মানুষের নামে ওয়ারেন্ট ছিল, আমরা নির্বাচনের জন্য সেই ওয়ারেন্টভুক্ত আসামিদের ধরতে পারিনি। সেইটুকু আমরা পাইনি। আমরা এই স্পেশাল অভিযোগের মাধ্যমে আসামিদের ধরতে পেরেছি। সন্দেহভাজন ক্রিমিনাল যারা ছিল তাদের ধরতে পেরেছি।

সারা দেশে উগ্রপন্থিদের হাতে একের পর এক ‘টার্গেট কিলিং’ চলার মধ্যে চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে কুপিয়ে ও গুলি করে খুনের পর গত ১০ জুন ভোর থেকে জঙ্গি দমনে ‘সাঁড়াশি অভিযান’ শুরু করে পুলিশ।

সপ্তাহব্যাপী এ অভিযানে ১১ হাজারের বেশি মানুষকে গ্রেফতারের পাশাপাশি সন্দেহভাজন মোট ১৯৪ জঙ্গিকে গ্রেফতারের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

অভিযান প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন বলেন, “এই ধরনের অভিযান একটা চলমান প্রক্রিয়া। যখনই প্রয়োজন হয়, তখনই আমরা এগুলো করি। অর্থাৎ অভিযান শেষ হয়েছে শুরু হয়েছে এটা কোন কথা নয়, যখনই প্রয়োজন হবে অভিযান শুরু করব।”

মাদারীপুরে শিক্ষকের উপর হামলার সময় হাতেনাতে গ্রেফতার গোলাম ফাইজুল্লাহ ফাহিমের মৃত্যুর বিষয়ে জানতে চাওয়া হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তার সঙ্গী-সাথীরা তাকে গুলি করে হত্যা করতে পারে। যাতে তাদের নাম না বলেন। এক্ষেত্রে সঠিক কী হয়েছে এটা আমি এখন বলতে পারব না।”

বিডি প্রতিদিন/১৮ জুন ২০১৬/হিমেল-২১




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow