Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ১৯ জুন, ২০১৬ ১১:৩৭
ঢাকায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক অভিজিৎ হত্যার আসামি
অনলাইন ডেস্ক
ঢাকায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক অভিজিৎ হত্যার আসামি

মাদারীপুরের কলেজ শিক্ষককে কুপিয়ে হত্যা চেষ্টার আসামি রিমান্ডে থাকা অবস্থায় বন্দুকযুদ্ধে নিহত হওয়ার একদিন পরই একইভাবে নিহত হয়েছেন লেখক-ব্লগার-প্রকাশক হত্যাকাণ্ডের আসামিদের একজন। 

শনিবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর খিলগাঁও মেরাদিয়ার বাঁশপট্টি এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক ব্যক্তির নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। নিহত সেই যুবকই অভিজিৎ হত্যার আসামি। তার নাম শরীফ। পুলিশ বলছে, তিনি অভিজিৎ হত্যা মামলার ‘প্রাইমারি একিউজড’ ছিলেন।

তবে এ বিষয়ে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে পুলিশের পক্ষ থেকে জানা গেছে। 

শরীফ সম্পর্কে তথ্য দাতাকে ৫ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণাও দিয়েছিল পুলিশ।  মে মাসে ছবি প্রকাশ করার সময় পুলিশ শরীফের বিষয়ে যে তথ্য দিয়েছিল সেখানে দেখা যায়, আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) গুরুত্বপূর্ণ শীর্ষ সংগঠক শরিফুল ওরফে সাকিব ওরফে শরিফ ওরফে সালেহ ওরফে আরিফ ওরফে হাদী-১ নামে পরিচিত। টিএসসিতে অভিজিৎ রায় হত্যা, গোড়ানে নীলাদ্রী নীলয় হত্যা, লালমাটিয়ায় আহম্মেদ রশীদ টুটুল হত্যাচেষ্টা এবং সাভারে শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিয়াদ মোর্শেদ বাবু হত্যা মামলার তদন্তে তার সরাসরি উপস্থিতি ও সার্বিক নের্তৃত্ব প্রদানের সুনির্দিষ্ট তথ্য বেরিয়ে এসেছে বলে দাবি ডিবি পুলিশের। 


বিডি প্রতিদিন/ ১৯ জুন ২০১৬/হিমেল-০৭




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow