Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১৫:১৫
'জঙ্গিবাদকে কোনোমতেই প্রশ্রয় দেব না'
নিজস্ব প্রতিবেদক
'জঙ্গিবাদকে কোনোমতেই প্রশ্রয় দেব না'
ফাইল ছবি

বাংলাদেশে সন্ত্রাসবাদ-জঙ্গিবাদকে কোনোমতেই প্রশ্রয় দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে হুইপ শহিদুজ্জামান সরকারের সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এ ছাড়া এদিন সংসদে প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারীদের প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর আগে, সকাল ১০টা ৩৫ মিনিটে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ যাতে না থাকে, ইতোমধ্যে আমরা জিরো ট্রলারেন্স অর্থাৎ কোনোমতেই জঙ্গিবাদ-সন্ত্রাসকে প্রশ্রয় দেব না বলে সিদ্ধান্ত নিয়েছি। ”

জঙ্গিবাদের বিরুদ্ধে মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ করতে নিজের ভূমিকা তুলে ধরে শেখ হাসিনা বলেন, “ওআইসিতে (ইসলামিক দেশগুলোর জোট) যতবার আমি গেছি, এ প্রশ্নটা আমি তুলেছি। ওআইসি মহাসচিবের সঙ্গে যখনই দেখা হয়েছে, আমি এ কথাটা বলেছি। ”

জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করার জন্য সৌদি আরব নেতৃত্বাধীন জোটে বাংলাদেশ যোগ দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “প্রায় ৪০টা দেশ এ জোটে যুক্ত হয়েছে। এর ফলে, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে গোটা মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ হওয়ার একটি সুযোগ তৈরি হয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করার জন্যে যা যা করণীয় সেটা বাংলাদেশ করবে; এ ব্যাপারে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। ”

বাংলাদেশের এই অবস্থান সবার কাছে তুলে ধরার কথা জানিয়ে তিনি বলেন, “এটা আমি সকল মুসলিম দেশকে জানিয়েছি। সৌদি বাদশাহকেও জানিয়েছি। ওআইসিকেও জানিয়েছি। আজকে যে সমস্ত ঘটনা ঘটছে, সেটা যেন আর না ঘটে। ”

বিডি-প্রতিদিন/২২ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow