Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ১৬:৩৩
অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন বাবলু
নিজস্ব প্রতিবেদক
অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন বাবলু

দায়িত্বে থাকা অবস্থায় ব্যাংক খাতে সাগর চুরির বিষয়টি স্বীকার করায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পদত্যাগ দাবি করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, ''ব্যাংক খাতে এখন ক্যান্সার অবস্থা বিরাজ করছে, অর্থমন্ত্রী নিজেই বলছেন, সাগর চুরি হয়েছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় গর্ভনর নৈতিক দায় স্বীকার করে পদত্যাগ করেছেন। তাহলে ব্যাংকিং খাতে যে হাজার হাজার কোটি টাকা লুটপাট হল, শেয়ার বাজার ধসের ঘটনায় সাধারণ মানুষ পথে বসল, তার দায় স্বীকার করে অর্থমন্ত্রী পদত্যাগ করছেন না কেন?''

অর্থমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, ''আপনি স্বীকার করেছেন, ব্যাংকিং খাতে লুটপাটের মহোৎসব হয়েছে। তাহলে আপনার নৈতিক দায়িত্ব নাই? এতো বড় দুর্নীতির পর আপনার এ পদে থাকার অধিকার নাই। আপনি পদত্যাগ করেন।''

জাপার সাবেক এ মহাসচিব বলেন, সাম্প্রতিক সময়ে যে রিজার্ভ চুরির ঘটনা ঘটেছে তা দিয়ে পদ্মা সেতু নির্মাণ করা যেত। ৩ কোটি ৪০ লাখ ৯৭ কোটি টাকার বাজেট দিয়েছেন। এখানে ঘাটতি রয়েছে ৯৭ হাজার ৮৫৩ কোটি টাকা। আপনি গত  অর্থবছরে দুই লাখ ৯৫ হাজার ১০০ কোটি টাকার বড় বাজেট দিয়ে পরে কাঁট-ছাট করেছেন। এবার বলছেন বাজেট বাস্তবায়ন সম্ভব হবে। আপনার হতে কি আলাদীনের চেরাগ রয়েছে যে আপনি এ ঘাটতি মেটাবেন?

জাতীয় পার্টির এ নেতা বলেন, আপনি মন্ত্রী থাকা অবস্থায় শেয়ারবাজার লুট হয়েছে। অনেকে সর্বশান্ত হয়েছে। শেয়ারবাজারে সূচক এখন ৪ হাজার কোটি টাকাতে রয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে শেয়ারবাজারে টাকা দিয়ে অর্থনৈতিকে মজবুত করে। আর আমাদের ব্যাংকের উপর নির্ভরশীল হতে হয়।  

বাবলু বলেন, সাম্প্রতিক সময়ে বিবিএসের তথ্য মতে, দেশে বেকারের সংখ্যা ২৬ লাখের উপরে। যার ৭৪ শতাংশ যুবক। যাদের আমরা কাজে লাগাতে পারছি না। তরুণ প্রজন্মকে কাজে লাগাতে না পারায় তারা ইয়াবা, জঙ্গিবাদের দিকে যাচ্ছে। এর জন্য কে দায়ী?     

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow