Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুন, ২০১৬ ১৩:৩৬
আপডেট : ২৫ জুন, ২০১৬ ১৩:৪০
ফের বাড়ল স্বর্ণের দাম
অনলাইন ডেস্ক
ফের বাড়ল স্বর্ণের দাম

এক সপ্তাহের মাথায় আবারও বাড়ল স্বর্ণের দাম। আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারে ভালো মানের স্বর্ণের দাম ভরি প্রতি এক হাজার ২২৪ টাকা বেড়েছে। নতুন মূল্য আগামীকাল রবিবার থেকে কার্যকর হবে।

শনিবার গণমাধ্যমে পাঠানো বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। বাজুসের কার্যনির্বাহী কমিটির সভায় দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আন্তর্জাতিক বাজারে সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ১৮ জুন স্বর্ণের দাম একই হারে বেড়েছিল। এ নিয়ে চলতি বছর সপ্তমবারের মতো সোনার দাম বাড়ল। এর মধ্যে গত ৩১ মে একবার স্বর্ণের দাম কমেছিল।

রবিবার থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ এক হাজার ২২৪ টাকা বেডে ৪৮ হাজার ৩৪৭ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা বেড়ে ৪৬ হাজার ১৮৯ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৯৯১ টাকা বেড়ে ৩৯ হাজার ৫৯৯ টাকায় বিক্রি হবে।

স্বর্ণের সঙ্গে রূপার (ক্যাডমিয়াম) দামও বেড়েছে। প্রতি ভরি রূপার দাম বর্তমানে এক হাজার ১৬৬ টাকা। রবিবার থেকে এ দাম কমে হবে এক হাজার ২২৫ টাকা।

বিডি-প্রতিদিন/২৫ জুন, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow