Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ০৯:৩৬
আপডেট : ২৬ জুন, ২০১৬ ০৯:৪১
ত্রিপুরায় প্রবেশের সময় আটক ২৫০ বাংলাদেশিকে ফেরত পাঠাল বিএসএফ
অনলাইন ডেস্ক
ত্রিপুরায় প্রবেশের সময় আটক ২৫০ বাংলাদেশিকে ফেরত পাঠাল বিএসএফ

ভারতের ত্রিপুরায় প্রবেশের সময় আটক ২৫০ সংখ্যালঘু বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে বিএসএফ। শনিবার বিকালে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর সিনিয়র অফিসারদের মধ্যে পতাকা বৈঠকের পর তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। খবর বিজনেস স্ট্যান্ডার্ড ও ওডিসা সান টাইমসের।

খোয়াই জেলার পুলিশ প্রধান জয়ন্ত চক্রবর্তী আইএএনএসকে জানায়, নারী-শিশুসহ ২৫০ জন বাংলাদেশি ভারতের ত্রিপুরাতে শনিবার প্রবেশ করতে চেয়েছিল। কিন্তু বিএসএফ তাদের প্রচেষ্টা নস্যাৎ করে দেয়।

তিনি বলেন, শুক্রবার পূর্ব বাংলাদেশের হবিগঞ্জ জেলার চুনারুঘাটের বনপ্রহরীরা তাদের ঘরবাড়ি ধ্বংস ও তাদের উচ্ছেদ করায় তারা ভারত সীমান্তে আশ্রয় গ্রহণ করতে চেয়েছিল। তারা সবাই সংখ্যালঘূ হিন্দু সম্প্রদায়ের।

তিনি জানান, সীমান্তে বেড়া নির্মাণ এবং বিএসএফ জওয়ানরা সতর্ক অবস্থানের কারণে ওই বাংলাদেশিরা ত্রিপুরার পশ্চিম আগরতলা সীমান্ত থেকে ১০০ কিলোমিটার দূরে চম্পানগর গ্রামে প্রবেশ করতে পারেনি।

প্রতিবেদনে বিএসএফ সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, শনিবার বিকালে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর সিনিয়র অফিসারদের মধ্যে পতাকা বৈঠকের পর তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

 

বিডি-প্রতিদিন/২৬ জনু, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow