Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ১৬:২১
আপডেট :
'অনলাইন গণমাধ্যমের দায়বদ্ধতা সৃষ্টির জন্য নীতিমালা'
নিজস্ব প্রতিবেদক
'অনলাইন গণমাধ্যমের দায়বদ্ধতা সৃষ্টির জন্য নীতিমালা'
ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অনলাইনভিত্তিক গণমাধ্যমের দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে নীতিমালা প্রণয়ন ও নিবন্ধন কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যেই অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধন কার্যক্রমের আওতায় আনয়নের জন্য  আবেদন দাখিলের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বাজেট অধিবেশনে রবিবার মোহাম্মদ ইলিয়াছের (কক্সবাজার-১) টেবিলে উপস্থাপিত  প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ তথ্য জানান। তথ্যমন্ত্রী জানান, ইতোমধ্যেই ১০৫টি অনলাইন টিভি চ্যানেল, ১৮টি অনলাইন রেডিও এবং ১৭১৭টি অনলাইন পত্রিকা নিবন্ধনের জন্য তথ্য অধিদপ্তরে আবেদন করেছে। এরআগে অবৈধ ও অনিবন্ধিত অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল,অনলাইন রেডিও, অনলাইন পত্রিকাসমুহকে বিধি-বিধানের  আওতায় আনয়নসহ সরকার নিবন্ধন কার্যক্রম হাতে নেয়। এই উদ্দেশ্যে অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৬ প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়।

এ সময় তথ্যমন্ত্রী আরও জানান,  বর্তমানে অনুমোদিন বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলের সংখ্যা ৪১টি, অনুমোদিত এমএফ বেতারের সংখ্যা ২৮টি, অনুমোদিত কমিউনিটি রেডিও সংখ্যা ৩২টি এবং দৈনিক পত্রিকার সংখ্যা ১০৮৬টি। তবে অনলাইনভিত্তিক টিভি চ্যানেল, অনলাইন রেডিও, অনলাইন পত্রিকার সংখ্যা তথ্য মন্ত্রণালয়ে বর্তমনে লিপিবদ্ধ নেই।


বিডি-প্রতিদিন/ ২৬ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow