Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ১০:২৭
আপডেট : ২৭ জুন, ২০১৬ ১০:২৯
এবারও দুই সমাপনী পরীক্ষা হবে
অনলাইন ডেস্ক
এবারও দুই সমাপনী পরীক্ষা হবে

প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণিতে উন্নীত হওয়ায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা উঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেও তাতে সায় দেয়নি মন্ত্রিসভা। ফলে আগের মতো এবারও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক সমাপনী এবং অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি-জেডিসি) পরীক্ষায় বসতে হবে।

জাতীয় সংসদ ভবনে সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অষ্টম শেণিতে প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষা পদ্ধতি চালুপূর্বক পঞ্চম শ্রেণি পর্যায়ে বিদ্যমান প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা পদ্ধতি বাতিলের প্রস্তাব উত্থাপন করলে মন্ত্রিসভা তা অনুমোদন দেয়নি।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে আরও জানান, “প্রস্তাবটি ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা করে বিস্তারিতভাবে ফের মন্ত্রিসভায় উপস্থাপন করতে বলা হয়েছে। মন্ত্রিসভায় এটা অনুমোদন না হওয়া পর্যন্ত আগের পদ্ধতি বহাল থাকবে। ”

প্রসঙ্গত, জাতীয় শিক্ষানীতির আলোকে প্রাথমিক শিক্ষাকে অষ্টম শ্রেণি পর্যন্ত উন্নীত করে গত ১৮ মে তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ন্যস্ত করে সরকার।

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow