Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৪:২৯
আপডেট : ২৮ জুন, ২০১৬ ১৪:৪২
জাতীয় সংলাপের আহ্বান এরশাদের
অনলাইন ডেস্ক
জাতীয় সংলাপের আহ্বান এরশাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বর্তমান পরিস্থিতিকে কঠিন উল্লেখ করে সরকারের উদ্দেশ্যে বলেছেন, আসুন দেশকে এই অবস্থা থেকে পরিত্রাণ দেওয়ার জন্য সবাই মিলে ঐক্যমত হই। প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো, যে রাজনীতিবিদরা সন্ত্রাস বিশ্বাস করে না, জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করে না তাদের সবাইকে নিয়ে জাতীয় সংলাপের আয়োজন করুন। আলোচনা করে কঠিন সংকট থেকে দেশকে উদ্ধারের ব্যবস্থা করুন।

মঙ্গলবার সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।  

এরশাদ বলেন, আজ বিবেকের দায়ে অনেক কথা বলতে হচ্ছে। লোকজন কি নিরাপদে কর্মস্থলে আসতে পারে। মা কি তার সন্তানকে নিরাপদে স্কুলে পাঠাতে পারেন? হিন্দু পুরোহিত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কেউ কি নিরাপদ বোধ করছে? আমরা কেউ নিরাপদে নেই। অনেকের ছেলে যখন বড় হয়, তখন সন্ধ্যার পর তার পরিবার শঙ্কিত হয়ে পড়ে ছেলে বাড়ি ফিরবে কি না। এভাবে বেশি দিন চলতে পারে না।
 
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, পত্রিকায় দেখলাম তনুর মা প্রশ্ন করেছেন গরিব বলে কি আমরা বিচার পাবো না? সাগর-রুনির হত্যার কি বিচার হয়েছে? তাহলে তারা কি বিচার পাবে না। একটি গুপ্ত হত্যারও কি বিচার হয়েছে? এমন নজির আপনি দেখাতে পারবেন? যে সমাজে একজন এসপি’র স্ত্রীও নিরাপদ নয়, সেখানে সাধারণ মানুষের কি অবস্থা হতে পারে।

গুপ্ত হত্যার পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, গত মার্চ হতে এ পর্যন্ত ১৩ জন গুপ্ত হত্যার শিকার হয়েছে। এ দায়িত্ব কি সরকারকে নিতে হবে না? অন্যদিকে ২০০৪ সাল থেকে আজ পর্যন্ত বন্দুকযুদ্ধে ১ হাজার ৭'শ ১৫জন নিহত হয়েছে। এসব কি সুশাসনের ইঙ্গিত বহন করে? আমি সেদিন বলেছিলাম এসব সন্তানহারা মায়ের চোখের পানিতে আমরা ভেসে যাবো।

বিডি-প্রতিদিন/ ২৮ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow