১ জুলাই, ২০১৬ ১৪:৩৬

লাইলাতুল কদরে মুসলিম উম্মাহর শান্তি কামনা খালেদা জিয়ার

অনলাইন ডেস্ক

লাইলাতুল কদরে মুসলিম উম্মাহর শান্তি কামনা খালেদা জিয়ার

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে বাংলাদেশসহ মুসলিম উম্মাহর অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি বলেন, পবিত্র কুরআনে মানুষকে সত্য, ন্যায় ও কল্যাণের পথে পরিচালিত করার আল্লাহর নির্দেশ ঘোষণা করা হয়েছে। মাহে রমজানে ধর্মপ্রাণ মুসলমানগণ মাসব্যাপী সিয়াম সাধনায় নিজেদের জীবনকে পুত-পবিত্র এবং সুন্দরতম করে গড়ে তোলার প্রশিক্ষণ নিয়ে শবে কদরের রজনীতে আল্লাহর অনন্ত অসীম রহমতের দ্বারা পূর্ণতা লাভ করে। এই পবিত্র রজনীতে আল্লাহর ইবাদতে মশগুল মুমিন মুসলমানগণ নিজেদেরকে বেহেস্তের অনন্য উপহার লাভ করার উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তুলতে প্রার্থনা করে।

পবিত্র এই রাতে আল্লাহর নৈকট্য লাভের জন্য ইবাদত বন্দেগী মানবজীবনের সকল তিক্ততার বিষবাষ্পকে দূরীভূত করে মুমিনদের আত্মা পরিশুদ্ধ ও অনাবিল শান্তিতে ভরে উঠুক এই কামনা করেন তিনি।

প্রসঙ্গত, লাইলাতুল কদর একটি জ্যোতির্ময় মহিমান্বিত রাত। এ রাতের তাৎপর্য অপরিসীম। পবিত্র কুরআনে এই রাতকে হাজার রাতের চেয়েও উত্তম হিসাবে বর্ণনা করা হয়েছে। মাহে রমজানের এই রাতেই মানব জাতির কল্যাণে নাজিল হয়েছিলো পবিত্র মহাগ্রন্থ আল-কুরআন। মানুষকে সত্য, ন্যায় ও কল্যাণের পথে পরিচালিত করার জন্য আল্লাহর নির্দেশ ঘোষণা করা হয়েছে পবিত্র এ গ্রন্থে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর