Bangladesh Pratidin

প্রকাশ : ১ জুলাই, ২০১৬ ১৭:১৫
আপডেট : ১ জুলাই, ২০১৬ ১৭:১৭
থিম্পুর উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন রাষ্ট্রপতি
অনলাইন ডেস্ক
থিম্পুর উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন রাষ্ট্রপতি

রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংকচুকের আমন্ত্রণে চারদিনের সফরে ভুটানের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার বিকাল ৪টায় দ্রুক এয়ারের একটি ফ্লাইটে রাষ্ট্রপতি থিম্পুর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ডিপ্লোমেটিক কোরের ডিন মাহমুদ ইজ্জাদ, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, তিন বাহিনীর প্রধান ও পুলিশের মহা পরিদর্শকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

সফরসূচি অনুযায়ী, শনিবার রাষ্ট্রপতি ভুটানের রাজার সঙ্গে সাক্ষাৎ করবেন। রাতে লিনকানা প্যালেসে রাজা ও রানীর সঙ্গে নৈশভোজে অংশ নেবেন তিনি।

এছাড়া ভুটানের বর্তমান রাজার পিতা জিগমে সিংগে ওয়াংচুকের সঙ্গেও সাক্ষাৎ করবেন আবদুল হামিদ।

এই সফরে  আবদুল হামিদের অবস্থান করবেন রাজধানীর থিম্পুর তাজ তাশি হোটেলে। সেখানে রবিবার দেশটির প্রধানমন্ত্রী লিওনচেন শেরিং তোবগে বাংলাদেশের রাষ্ট্রপতি সঙ্গে সাক্ষাৎ করবেন।

একই দিন রয়্যাল ব্যাঙ্কুয়েট হলে ভুটানের প্রধানমন্ত্রীর দেওয়া নৈশভোজে অংশ নেবেন রাষ্ট্রপতি হামিদ।

ওই দিন ভুটানের পার্লামেন্টের উচ্চকক্ষ ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপার্সন সোনাম কিংগা এবং নিম্ন কক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার লিওনপো জিগমে জাংপো, পররাষ্ট্র মন্ত্রী লিনওপো দামচো দরজি রাষ্ট্রপতি হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। সোমবার রাষ্ট্রপতি ভুটান পার্লামেন্টের যৌথ অধিবেশনে ভাষণ দেবেন।

সফর শেষে ৪ জুলাই আবদুল হামিদের দেশে ফেরার কথা রয়েছে।

বিডি-প্রতিদিন/ ০১ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
এই পাতার আরো খবর
up-arrow