২ জুলাই, ২০১৬ ০১:৪১

গুলশান হামলায় আহত ব্যক্তির এবি পজেটিভ রক্তের প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক

গুলশান হামলায় আহত ব্যক্তির এবি পজেটিভ রক্তের প্রয়োজন

গুলশানে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত পুলিশ কনস্টেবল আলমগীরের অবস্থা আশঙ্কাজনক। তার এবি পজেটিভ রক্তের প্রয়োজন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা। গুলিতে আহত গাড়িচালক রাজ্জাকসহ পুলিশ কনস্টেবল প্রদীপ ও কনস্টেবল আলমগীরকে ঢামেকে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহত হয়েছেন বনানী থানার ওসি সালাউদ্দিন ও ডিবির সহকারী কমিশনার রবিউল।

শুক্রবার রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান বেকারি’ নামের রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তারা বেশ কয়েকজন বিদেশিসহ অন্তত ২০ জনকে জিম্মি করে রেখেছে বলে জানা গেছে। জিম্মিদের উদ্ধারে রাত দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে।

এদিকে হামলার পরে জিম্মি হওয়া কয়েকজন তাদের স্বজনদের কাছে ফোন করে পুলিশকে গুলি না চালানোর অনুরোধ করেছেন। তারা জানিয়েছেন, গুলি চালালে সন্ত্রাসীরা তাদের মেরে ফেলতে পারে। বর্তমানে তাদের ফোনগুলো বাজলেও কেউ রিসিভ করছেন না। ধারণা করা হচ্ছে সন্ত্রাসীরা সবার ফোন নিয়ে নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী জিম্মিকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর