Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২ জুলাই, ২০১৬ ০২:৩১
আপডেট : ২ জুলাই, ২০১৬ ০৩:৩৯
শ্বাসরুদ্ধকর পরিস্থিতি, ঘটনাস্থলে নৌ কমাণ্ডো দল
নিজস্ব প্রতিবেদক
শ্বাসরুদ্ধকর পরিস্থিতি, ঘটনাস্থলে নৌ কমাণ্ডো দল

শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে দিয়ে রাজধানীর গুলশানে জিম্মি ঘটনার পাঁচ ঘণ্টা পার হয়ে গেছে। রাত আড়াইটায়ও উদ্ধার করা সম্ভব হয়নি সন্ত্রাসীদের হাতে আটক জিম্মিদের। উদ্ধার অভিযানে অংশ নিতে ঘটনাস্থলে পৌঁছেছে ৩০ সদস্যের নৌ কমাণ্ডো দল। এছাড়া আছে পুলিশ, র্যাব, বিজিবি, সোয়াতসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রায় সকল ইউনিটের সদস্যরা। এ ঘটনায় পুরো গুলশান এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

শুক্রবার রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান বেকারি’ নামের রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তারা বেশ কয়েকজন বিদেশিসহ অন্তত ২০ জনকে জিম্মি করে রেখেছে বলে জানা গেছে। জিম্মিদের উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে।

হামলার ঘটনায় এ পর্যন্ত পুলিশের দুই কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ১০ জন। আহতদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে হামলার পরে জিম্মি হওয়া কয়েকজন তাদের স্বজনদের কাছে ফোন করে পুলিশকে গুলি না চালানোর অনুরোধ করেছেন। তারা জানিয়েছেন, সন্ত্রাসীরা একে৪৭ এর মতো অত্যাধুনিক অস্ত্র বহন করছে। সংখ্যায় তারা ৭-৮জন। গুলি চালালে সন্ত্রাসীরা তাদের মেরে ফেলতে পারে। বর্তমানে তাদের ফোনগুলো বাজলেও কেউ রিসিভ করছেন না। ধারণা করা হচ্ছে সন্ত্রাসীরা সবার ফোন নিয়ে নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী জিম্মিকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow