Bangladesh Pratidin

প্রকাশ : ২ জুলাই, ২০১৬ ০৩:০৪
আপডেট : ২ জুলাই, ২০১৬ ০৩:১৯
গুলশানে হামলা, রেস্টুরেন্টের ৩ কর্মী আটক
নিজস্ব প্রতিবেদক
গুলশানে হামলা, রেস্টুরেন্টের ৩ কর্মী আটক

ছয় ঘন্টায়ও গুলশানে হলি আর্টিসান বেকারি নামের রেস্টুরেন্টের জিম্মি ঘটনার অবসান হয়নি। তবে রাত পৌনে তিনটার দিকে ঘটনাস্থলের বাইরে থেকে সন্দেহের বশে দুইজনকে আটক করে নিয়ে গেছে পুলিশ। তাদের নাম হায়দার ও নাসির। তারা হামলার শিকার রেস্টুরেন্ট ও একই গ্রুপের অন্য একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা কর্মী। এছাড়া সহকর্মীদের আটকের ঘটনায় বাধা দেওয়ায়  ওই রেস্টুরেন্টের আরেক কর্মীকে আটক করা হয়েছে।

শুক্রবার রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান বেকারি’ নামের রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তারা বেশ কয়েকজন বিদেশিসহ অন্তত ২০ জনকে জিম্মি করে রেখেছে বলে জানা গেছে। জিম্মিদের উদ্ধারে রাত পৌনে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে।

হামলার ঘটনায় পুলিশের দুই কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২৫ জন। তাদের ঢামেক ও ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে হামলার পরে জিম্মি হওয়া কয়েকজন তাদের স্বজনদের কাছে ফোন করে পুলিশকে গুলি না চালানোর অনুরোধ করেছেন। তারা জানিয়েছেন, গুলি চালালে সন্ত্রাসীরা তাদের মেরে ফেলতে পারে। বর্তমানে তাদের ফোনগুলো বাজলেও কেউ রিসিভ করছেন না। ধারণা করা হচ্ছে সন্ত্রাসীরা সবার ফোন নিয়ে নিয়েছে। রাত ১০ টা থেকে আইনশৃঙ্খলা বাহিনী জিম্মিকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছে। তবে পাঁচ ঘণ্টায়ও এ ব্যাপারে সন্ত্রাসীদের পক্ষ থেকে সমঝোতায় পৌঁছার ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow