Bangladesh Pratidin

প্রকাশ : ২ জুলাই, ২০১৬ ১৬:২৬
আপডেট : ২ জুলাই, ২০১৬ ১৬:৫১
'২০ বিদেশি জিম্মিকে ধারাল অস্ত্রে হত্যা'
অনলাইন ডেস্ক
'২০ বিদেশি জিম্মিকে ধারাল অস্ত্রে হত্যা'

রাজধানীর গুলশানের হলি আর্টিজান নামের স্প্যানিশ রেস্তোরাঁয় হামলার ঘটনায় ২০ জিম্মির লাশ উদ্ধার করা হয়েছে। এদের সবাই বিদেশি। তাদের ধারাল অস্ত্র দিয়ে হত্যা করা হয়। এছাড়া কমান্ডো অভিযানে ছয় বন্দুকধারী মারা গেছে।  

আজ শনিবার সকালে কমান্ডো অভিযানের পর দুপুরে আইএসপিআরের এক সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর মিলিটারি অপারেশন্সের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী এই তথ্য জানান ।

শুক্রবার রাতে বন্দুকধারীরা হামলা চালায়। রাতভর পুলিশ, র‌্যাব, বিজিবি রেস্তোরাঁটি ঘিরে রাখে। পরে সকালে সামরিক বাহিনী যুক্ত হয়ে শুরু করে কমান্ডো অভিযান। ‘অপারেশন থান্ডারবোল্ট’ নামের সমন্বিত এই অভিযান সকালে ৭টা ৪০ মিনিটে শুরু হয়ে সকাল সাড়ে ৮টায় শেষ হয় বলে জানান ব্রিগেডিয়ার নাঈম। তিনি বলেন, “প্যারা কমান্ডোরা ৭টা ৪০ মিনিটে অপারেশন শুরু হয়, ১২ থেকে ১৩ মিনিটের মধ্যে সকল অপরাধীকে নির্মূল করে সকাল সাড়ে ৮টায় অভিযানের সফল সমাপ্তি ঘটে। এরপর তল্লাশি চালিয়ে ২০টি মৃতদেহ উদ্ধার করা হয়। ” তিনি বলেন, “এদের সবাইকে রাতেই হত্যা করা হয়। ধারাল অস্ত্রের মাধ্যমে নৃশংসভাবে এই হত্যাকাণ্ড ঘটানো হয়। ” নিহতদের পরিচয় নিশ্চিত করতেও না পারলেও তারা সবাই বিদেশি বলে জানান ব্রিগেডিয়ার নাঈম।

জীবিত উদ্ধার ১৩ জনের মধ্যে একজন জাপানি, দুজন শ্রীলংকান নাগরিক রয়েছেন। অভিযানে ছয় হামলাকারী মারা পড়েন বলে জানান এই সেনা কর্মকর্তা। একজন হামলাকারীকে গ্রেফতারের কথাও জানান তিনি।


বিডি-প্রতিদিন/ ০২ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow