Bangladesh Pratidin

প্রকাশ : ৩ জুলাই, ২০১৬ ১৮:২০
আপডেট : ৩ জুলাই, ২০১৬ ২১:৩৬
এলোপাতাড়ি গাড়ি রাখায় কাওড়াকান্দি ঘাটে তীব্র যানজট
মাদারীপুর প্রতিনিধি:
এলোপাতাড়ি গাড়ি রাখায় কাওড়াকান্দি ঘাটে তীব্র যানজট

মাদারীপুর জেলার শিবচরের কাওড়াকান্দি ঘাটে রবিবার সকাল থেকেই লেগে রয়েছে যানজট। লঞ্চ ও স্পিডবোট ঘাটের সড়কে যত্রতত্রভাবে রাখা হয়েছে ইজিবাইক, মাহিদ্রা, সবুজবাংলা গাড়ি। ফলে লঞ্চ, স্পিডবোট থেকে যাত্রীরা নেমে মহাসড়কে উঠতে দুর্ভোগে পড়তে হচ্ছে। তাছাড়া এই স্থানে ছোট গাড়িগুলো রাখা এবং যাত্রী উঠানোয় সড়কজুড়ে লেগে রয়েছে তীব্র যানজট।

এদিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাওড়াকান্দি ঘাট থেকে বাখরেরকান্দি পর্যন্ত দূর পাল্লার পরিবহনে আটকে রয়েছে রাস্তার একপাশ। অপর পাশ দিয়ে যাত্রীবাহী পরিবহনের মাঝে ছোট ছোট গাড়িগুলো প্রবেশ করায় দুই কিলোমিটার পথ পার হতে ঘণ্টা পেরিয়ে যাচ্ছে কখনো কখনো। তাছাড়া যানজটের কারণে ঘাট থেকে নেমে প্রায় আড়াই কিলোমিটার পথ পায়ে হেঁটে যাত্রীদের পৌঁছাতে হচ্ছে গন্তব্যের পরিবহনের নিকট। তারপর গুড়ি গুড়ি বৃষ্টিতে দুর্ভোগের পরিমান আরও বেড়েছে বলে যাত্রীরা জানান।

খুলনাগামী যাত্রী উর্মি আক্তার বলেন,'লঞ্চ থেকে নেমে মহাসড়কে উঠতেই লেগে গেছে বিশ মিনিট। যেখানে পাঁচ মিনিটের পথ। বৃষ্টিতে কাঁদা হওয়ায় এবং অপ্রশস্ত রাস্তার পুরোটা জুড়েই ছোট ছোট গাড়িতে আটকা থাকায় ঘাট থেকে নেমে বিপাকে পড়তে হয়েছে। '

অপর এক যাত্রী জানান, ঘাট থেকে প্রায় দুই কিলোমিটার পথ পায়ে হেঁটে তারপর গাড়িতে উঠতে হয়েছে। রাস্তায় ব্যাপক গাড়ির জট লেগে আছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান আহমেদ বলেন, 'যানজট নিরসনে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। লঞ্চ ঘাটের রাস্তার ছোট ছোট গাড়ি যানজট সৃষ্টি করলে আমরা ব্যবস্থা নেব। '

এবারের ঈদে দীর্ঘ ছুটির কারণে মানুষ আলাদা আলাদা দিনে বাড়ি যাওয়ায় দেশের কোন স্থানে তেমন যানজটের খবর পাওয়া যায়নি। ইকবাল হোসেন সোহাগ নামের এক যাত্রী বলেন, পুরো রাস্তা বেশ আরামেই এসেছি। কোথাও যানজট পাইনি। কাওড়াকান্দি ঘাটে এসেই যানজট দেখলাম।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow