Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ৫ জুলাই, ২০১৬ ১৯:৫০
আপডেট :
'জাপানের সঙ্গে সম্পর্ক আগের মতোই থাকবে'
অনলাইন ডেস্ক
'জাপানের সঙ্গে সম্পর্ক আগের মতোই থাকবে'

গুলশানের স্প্যানিস রেস্টুরেন্ট হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনার পরেও জাপানের সঙ্গে বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম আগের মতোই থাকবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

মঙ্গলবার বিকেলে ওই হামলার ঘটনা নিয়ে প্রেস ব্রিফিংয়ে একথা জানান তিনি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ-জাপান সম্পর্কে যখন একটি নবযুগের সূচনা শুরু হয়েছে, তখন এভাবে আমরা সন্ত্রাসের কাছে আত্মসমর্পণ করতে পারি না’।

শাহরিয়ার আলম বলেন, ‘জাপান বাংলাদেশের বন্ধুপ্রতীম ও নির্ভরশীল রাষ্ট্র। জাপানের অবদানকে বাংলাদেশের জনগণ কখনোই ভোলেনি’।

‘হলি আর্টিজানের সন্ত্রাসী ঘটনা মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বাংলাদেশের নিরীহ মানুষ নিহত ও আহত হয়েছেন। আমাদের সংহতি মানবতার প্রতি, সুশাসনের প্রতি এবং উন্নয়নের প্রতি’।

জাপান সন্ত্রাসী ঘটনা মোকাবেলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছে। ইতালিও প্রধানমন্ত্রীর বিচক্ষণতার প্রশংসা করে বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, হলি আর্টিজানে নিহত জাপানি ও বাংলাদেশিদের রক্ত একসঙ্গে মিশে আছে। নিরপরাধ এসব মানুষের আত্মত্যাগে দুই দেশের সম্পর্ক আরো গভীর বন্ধনে আবদ্ধ হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো নিশ্চিত করেন যে, জঙ্গি হামলার ঘটনার পরেও জাপানের সঙ্গে বাংলাদেশে জাপানের উন্নয়ন কার্যক্রম আগের মতোই অব্যাহত থাকবে।

জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/৫ জুলাই ২০১৬/সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
এই পাতার আরো খবর
up-arrow