Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৭ জুলাই, ২০১৬ ২০:৩২ অনলাইন ভার্সন
আপডেট :
'এই দিনে মুসলমানরা হামলা চালাতে পারে না'
অনলাইন ডেস্ক
'এই দিনে মুসলমানরা হামলা চালাতে পারে না'
ফাইল ছবি

দেশে ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের শোলাকিয়ায়। অথচ বৃহস্পতিবার সকালে সেই জামাত শুরু হওয়ার সোয়া ঘণ্টা আগে ঈদগাহের অদূরে পুলিশের চেকপোস্টে হামলা চালায় সন্ত্রাসীরা।

চলে গোলাগুলি, বোমা বিস্ফোরণ। এতে নিহত হয় দুই পুলিশ কনস্টেবলসহ চারজন।

ইসলাম ধর্মাবলম্বীদের প্রধান দুটি ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতর। ঈদ মুসলিম উম্মাহর জাতীয় উৎসব। আর এই ঈদগাহে সন্ত্রাসী হামলার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ব্যাপক নিন্দার ঝড় বইছে। নিন্দা জানিয়ে মানুষ বলছে, ''মুসলমানরা ঈদের দিন হামলা চালাতে পারে না। মুসলমানরা ঈদের দিনে মানুষ হত্যা করতে পারে না। ''

এ বিষয়ে শোলাকিয়া ঈদগাহের খতিব মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ কিশোরগঞ্জ সার্কিট হাউজ থেকে হেলিকপ্টারে ঢাকায় ফিরে সাংবাদিকদের বলেছেন, ইসলাম এই হামলা সমর্থন করে না। এ হামলার ঘটনায় বোঝা গেলো যারা হামলা করে তারা মুসলমান নয়।

তিনি বলেন, শোলাকিয়ার ঈদগাহে ঈদের নামাজের প্রাক্কালে বোমা হামলার ঘটনায় জাতির ঘাবড়ানোর কিছু নেই বরং সবাইকে ঐক্যবদ্ধ থেকে আরও দৃঢ়ভাবে ঘুরে দাঁড়াতে হবে। কারণ যারা মদীনা শরীফে আক্রমণ করে, ঈদগাহে হামলা করে ইসলামের নামে এরা ইসলামের শত্রু। বিভ্রান্তি সৃষ্টি করে হামলা করা ইসলামের পথ নয়।

মাওলানা মাসঊদ আরও বলেন, সন্ত্রাসীরা যে প্রয়াসই চালাক না কেন আমাদের সন্ত্রাসীদের সামনে হেরে গেলে চলবে না। যে সমস্ত তরুণ বেহেশতের পথ মনে করে সন্ত্রাসের পথ গ্রহন করেছে তাদেরকে আমি উদার আহ্বান জানাবো, হে তরুণ হামলা করে জান্নাত পাওয়া যায় না। এটা জাহান্নামের পথ। তোমরা তাড়াতাড়ি এ কথা উপলব্ধি করে শান্তির দিকে ফিরে আসো।

মাওলানা মাসঊদ নিহত পুলিশ সদস্যের রুহের মাগফেরাত কামনা করে বলেন, ঈদের দিন জাতিকে নিরাপত্তা দিতে গিয়ে এই পুলিশ সদস্য শাহাদাতের মর্যাদা অর্জন করেছেন। আল্লাহ তার পরিবারকে শোক কাটানোর শক্তি দিন।

বিডি-প্রতিদিন/৭ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow