Bangladesh Pratidin

প্রকাশ : ৯ জুলাই, ২০১৬ ১২:৪৬ অনলাইন ভার্সন
আপডেট : ৯ জুলাই, ২০১৬ ১৬:২৯
শোলাকিয়ায় হামলাকারীরা জেএমবির সদস্য: আইজিপি
কিশোরগঞ্জ প্রতিনিধি
শোলাকিয়ায় হামলাকারীরা জেএমবির সদস্য: আইজিপি
ফাইল ছবি

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের নামাজের আগে হামলা চালানো সন্ত্রাসীরা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শোলাকিয়ায় সন্ত্রাসীদের গুলি বিনিময়ের সময় নিহত নারী ঝর্না রাণী ভৌমিকের বাড়ি পরিদর্শন শেষে শনিবার দুপুরে এক বিফ্রিয়ে তিনি বলেন, "গুলশানেও জেএমবির সদস্যরা করেছে, এখানেও (শোলাকিয়াতে) তারাই করেছে। "

"আমরা যতটুকু প্রাথমিকভাবে জানতে পেরেছি, শোলাকিয়ার ঘটনায় যে গ্রেফতার হয়েছে - প্রাথমিকভাবে সে যে জবানবন্দী দিয়েছে - তাতেও সে স্বীকার করেছে যে গুলশানেও তাদের সদস্যরাই করেছে। "

হামলায় আইএসের জড়িত থাকার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ‘আইএস তো যুক্তরাষ্ট্রের নৈশক্লাবে ৫০ জন নিহত হওয়ারও দায় স্বীকার করেছে। সারা বিশ্বে যেখানেই হামলা হয়, আইএস সেটারই দায় স্বীকার করে। এখন পর্যন্ত শোলাকিয়ার হামলার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি। আর আইএস কেন সবকিছুর দায় স্বীকার করে, কার মাধ্যমে করে, তার লিংক (যোগসূত্র) আমরা এখনো খুঁজে পাইনি। ’

আইজিপি আরও​ বলেন, ‘গুলশানে নিহত হামলাকারীদের আমরা অনেক আগে থেকে খুঁজছিলাম। তাদের নাম-পরিচয় আগে থেকেই পুলিশের কাছে ছিল। তারা জেএমবির সদস্য। আর শোলাকিয়ায় হামলার ঘটনায় আমরা প্রাথমিকভাবে জেএমবির জড়িত থাকার প্রমাণ পেয়েছি। আহত অবস্থায় যে ধরা পড়েছে, সেও গুলশানের ঘটনায় জড়িতদের সঙ্গে যোগাযোগের কথা স্বীকার করেছে। ’

প্রসঙ্গত, বৃহস্পতিবার ঈদের সকালে শোলাকিয়া মাঠের আড়াইশ মিটার দূরে পুলিশের ওপর বোমা হামলা হলে পুলিশের দুই কনস্টেবল নিহত হন। পরে গোলাগুলির মধ্যে বাড়ির জানালা দিয়ে গুলি ঢুকে মৃত্যু হয় গৃহবধূ ঝর্না রাণী ভৌমিকের। এছাড়া হামলার পর পুলিশের অভিযানের মধ্যে সন্দেহভাজন এক হামলাকারীও নিহত হন।

বিডি-প্রতিদিন/০৯ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow