Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১০ জুলাই, ২০১৬ ১১:২২
আপডেট : ১০ জুলাই, ২০১৬ ১৪:৪৬
'টানা ১০ দিন শিক্ষার্থী অনুপস্থিত থাকলে মন্ত্রণালয়কে জানাতে হবে'
অনলাইন ডেস্ক
'টানা ১০ দিন শিক্ষার্থী অনুপস্থিত থাকলে মন্ত্রণালয়কে জানাতে হবে'
ফাইল ছবি

কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে টানা ১০ দিন বা তার বেশি দিন অনুপস্থিত থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সেই শিক্ষার্থীর নাম-পরিচয় শিক্ষা মন্ত্রণালয়ে জানানোর নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার সকালে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে এক সভায় এই সিদ্ধান্ত হয়। সভা শেষে সাংবাদিকদের মন্ত্রী একথা জানান।

সম্প্রতি ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নিখোঁজ শিক্ষার্থীরা জড়িত থাকার পর শিক্ষা মন্ত্রণালয়ের তরফ থেকে এমন সিদ্ধান্ত আসলো।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা আজকেই আমাদের সব শিক্ষা প্রতিষ্ঠানে কতগুলো ডিরেকশন (নির্দেশনা) পাঠাবো। এ বিষয়ে কাজ করার জন্য আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে- সেখানে আমরা কি করতে পারি, আমাদের কি করা উচিত। ’

তিনি বলেন, প্রথমে আমরা সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জানাচ্ছি যে, সেখানে কোনো ছাত্র ১০ দিন বা তার অধিক অনুপস্থিত আছে কিনা তা দ্রুত পাঠাতে। এ জন্য তাদের আমরা অ্যাড্রেস দিয়ে দিচ্ছি এবং লক্ষ্য রাখতে যে আমাদের ছেলেমেয়েদের মধ্যে কোনো অস্বাভাবিকতা আছে কিনা-যেটা হয়তো আগে কেউ খেয়াল করেনি।

এছাড়া পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের অন্যান্য কার্যক্রমের দিকে খেয়াল রাখার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

বিডি-প্রতিদিন/১০ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow