Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১১ জুলাই, ২০১৬ ১৬:১৯
আপডেট : ১১ জুলাই, ২০১৬ ১৬:২০
ময়মনসিংহ-১ ও ৩ আসনে উপ-নির্বাচন
ঘটনা ঘটার আগেই ব্যবস্থার নির্দেশ সিইসির
অনলাইন ডেস্ক
ঘটনা ঘটার আগেই ব্যবস্থার নির্দেশ সিইসির
ফাইল ছবি

বর্তমান পরিস্থিতি সংবেদনশীল বিবেচনা করে ময়মনসিংহ-১ ও ৩ আসনের উপ-নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ।

সোমবার সংসদীয় আসন দুটির উপনির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

কাজী রকিব উদ্দিন বলেন, ‘বর্তমান পরিস্থিতি সংবেদনশীল। এ কারণে আইন-শৃঙ্খলা বাহিনীকে ঘটনা ঘটার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে তা নিবৃত করতে হবে। যাতে ঘটনা জটিল আকার ধারণ না করে। ’

‘আইন-শৃঙ্খলা বাহিনীও আমাদের আশ্বস্ত করেছেন- এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে। কাজেই আমরা আশা করছি সে রকম কোনো পরিস্থিতি সৃষ্টি হবে না। ’

সিইসি কাজী রকিব উদ্দীন আহমদের সভাপতিত্বে বৈঠকে তিন নির্বাচন কমিশনার, ইসি সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি, কোস্টগার্ড ও গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ-৩ আসন অর্থাৎ গৌরীপুরের সংসদ সদস্য (এমপি) ক্যাপ্টেন (অব.) মুজিবুর রহমান ফকির ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী হালুয়াঘাটের (ময়মনসিংহ-১) এমপি প্রমোদ মানকিনের মৃত্যুতে এ দুই আসন শূন্য ঘোষণা করা হয়। পরে এ দুই আসনে ১৮ জুলাই ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা দেয় ইসি।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট):  এই আসনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জুয়েল আরেং ও স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুন।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর): আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মো. শামসুজ্জামান, ইসলামী ঐক্যজোটের মো. আবু তাহের খান  ও ন্যাপ থেকে নির্বাচন করছেন মো. আব্দুল মতিন।

বিডি-প্রতিদিন/১১ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow