Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১১:১৬
আপডেট : ১২ জুলাই, ২০১৬ ১৩:৪৩
জঙ্গিবাদে অর্থায়নের দায়ে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশির কারাদণ্ড
অনলাইন ডেস্ক
জঙ্গিবাদে অর্থায়নের দায়ে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশির কারাদণ্ড
ছবি: চ্যানেল নিউজ এশিয়ার

জঙ্গিদের অস্ত্র কিনতে অর্থ সরবরাহের দায়ে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত।

গত এপ্রিল মাসে তাদের আটকের পর মঙ্গলবার এ রায় দেওয়া হয় বলে চ্যানেল নিউজ এশিয়া এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। তারা চারজনই গত ৩১ মে আদালতে অপরাধ স্বীকার করে নিয়েছিলেন।

দণ্ডপ্রাপ্ত ৪ বাংলাদেশি হলেন মিজানুর রহমান (৩১), রুবেল মিয়া (২৬), মো. জাবেদ কায়সার হাজি নুরুল ইসলাম সওদাগর (৩০) ও ইসমাইল হাওলাদার সোহেল (২৯)।

এদের মধ্যে চক্রের মূল হোতা মিজানুর রহমানকে ৫ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া সোহেল দুই বছর এবং রুবেল ও জাবেদ কায়সারকে ৩০ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এর আগে, গত এপ্রিলে ইসলামিক স্টেট সিরিয়া ও ইরাকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে ওই ৪ বাংলাদেশিসহ আট বাংলাদেশিকে আটক করা হয়। তারা দেশে ফিরে গিয়ে গুপ্তহত্যাসহ সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিলেন বলে দাবি করে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

তাতে বলা হয়, এ দলের শীর্ষ ব্যক্তি ৩১ বছর বয়সী নির্মাণশ্রমিক মিজানুর রহমান। তিনি গত মার্চে ইসলামিক স্টেট ইন বাংলাদেশ (আইএসবি) নামে সিঙ্গাপুরে একটি গোপন সংগঠন প্রতিষ্ঠা করেন এবং বাকি সাতজনকে দলে নেন। তাঁরা সবাই নির্মাণশিল্পের ও নৌশিল্পের ‘ওয়ার্ক পারমিটধারী’ শ্রমিক।

বিডি-প্রতিদিন/১২ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow