Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ১১:০৪
আপডেট : ১৪ জুলাই, ২০১৬ ১১:১৮
৩৪তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ১১৯ জন
অনলাইন ডেস্ক
৩৪তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ১১৯ জন

৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে পদ স্বল্পতার কারণে যারা ক্যাডার ও নন-ক্যাডার প্রথম শ্রেণি পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন ১১৯ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

বুধবার নিজেদের ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। ‘নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০’-এর বিধান অনুযায়ী এ নিয়োগের সুপারিশ করা হয়েছে।

সুপারিশ পাওয়াদের মধ্যে শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরে শ্রম পরিদর্শক হিসেবে নিয়োগ পাচ্ছেন ৯০ জন।
এছাড়া মৎস্য অধিদফতরে কারগরী সহকারী (০৪) এবং সহকারী হ্যাচারী কর্মকর্তা (০৪) পদে ৮ জন এবং বাংলাদেশ সংসদ সচিবালয়ের সহকারী গবেষণা ও শিক্ষা অফিসার (০১), সহকারী প্রটোকল অফিসার (০১) ও প্রশাসনিক কর্মকর্তা (০৩) পদে ৫ জনসহ মোট ১১৯ জন।

নিয়োগে সুপারিশকৃতদের তালিকা পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হন। এদের মধ্যে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। পরে এদের নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে তিন দফায় নন-ক্যাডার পদে ৩৪৫ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।


বিডি-প্রতিদিন/১৪ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow