Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৬ ১৯:১৬
আপডেট :
আর্টিজান, শোলাকিয়া ও ফ্রান্সে সন্ত্রাসী হামলায় সংসদের নিন্দা
নিজস্ব প্রতিবেদক
আর্টিজান, শোলাকিয়া ও ফ্রান্সে সন্ত্রাসী হামলায় সংসদের নিন্দা

গুলশানের আর্টিজান রেস্টুরেন্ট ও শোলায়কিয়ায় ঈদগাহ এলাকায় এবং ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় সংসদ।   সংসদের একাদশ অধিবশেনের আজকের বৈঠকের শুরুতেই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের পক্ষ থেকে এ শোক ও নিন্দা প্রকাশ করেন। এসময় স্পিকার গুলশানের আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় বিদেশিসহ নিহত বাংলাদেশিদের নাম এবং গত ৭ জুলাই ঈদের দিন শোলাকিয়া ঈদগাহের নিকটবর্তী  এলাকায় সন্ত্রাসীদের দুই পুলিশসহ নিহত তিনজনের নাম উল্লেখ করে স্পিকার বলেন, সংসদ এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা  করছে  এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদান জ্ঞাপন করছে।

একইভাবে স্পিকার সম্প্রতি ফ্রান্সের নিস শহরে সংঘটিত সন্ত্রাসী হামলায় নিহদের স্মরণে সংসদ গভীর শোক প্রকাশ এবং সকল বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক  সমবেদনা জ্ঞাপন করছে বলে জানান।   স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ এসকল সন্ত্রাসী হামলার তীব্র  ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছে।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল সংসদে নতুন অর্থবছরের বাজেট পাস হওয়ার পর সংসদের বৈঠক ১৬ জুলাই পর্যন্ত মূলতবি ছিল। বৈঠক মুলতবি থাকা অবস্থায় গত ১ জুলাই রাতে গুলশানে এবং ৭ জুলাই ঈদের দিন শোলগিয়া ঈদগাহ সংলগ্ন এলাকায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। গুলশানে হামলাকারিসহ মোট ২৮ জন এবং শোলাকিয়ায় ৪ জন নিহত হয়। গত ১৪ জুলাই ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলায় ১০ শিশুসহ ৮৪ জন নিহত হন।

বিডি-প্রতিদিন/১৭ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow