Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ১৮:৩১
আপডেট :
মঙ্গলবার পঞ্চম জানাজার পর ডা. মান্নানের দাফন
অনলাইন ডেস্ক
মঙ্গলবার পঞ্চম জানাজার পর ডা. মান্নানের দাফন

সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ডা. এম এ মান্নানের চতুর্থ নামাজে জানাজা আগামীকাল ১৯ জুলাই জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। পঞ্চম জানাজা অনুষ্ঠিত হবে তার কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বাদ যোহর। পরে বনানী কবরস্থানে তিনি চিরনিদ্রায় শায়িত হবেন।

মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে ১৭ জুলাই বাদ এশা লেক সার্কাস কলাবাগানের মসজিদ বাক্কাতিল মোবারাকাতে। ১৮ জুলাই দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে তার নির্বাচনী এলাকা পাকুন্দিয়া উপজেলা সদরে বাদ যোহর, তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে বাদ আসর কটিয়াদি উপজেলা সদরে কটিয়াদি ডিগ্রী কলেজ মাঠে।

সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ডা. এম এ মান্নান গত ১৬ জুলাই দুপুরে রাজধানীর একটি হাসপাতালে ৮৪ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। ১৯৬৯ সালে তৎকালীন আইপিজিএমআর-এ যোগদান করে দেশে প্রথম স্নায়ুরোগ চিকিৎসার সূচনা করেন। তিনি ছিলেন নিউরোলজি ফাউন্ডেশন, ঢাকা; ইপিলেপসি এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা। নিজ এলাকায় স্ব-অর্থায়নে গড়ে তোলেন ডা. আব্দুল মান্নান মহিলা কলেজ, বশিরা মান্নান এতিমখানা, বেগম আম্বর আলী প্রাথমিক বিদ্যালয়, আলহাজ্ব আম্বর আলী বহুমুখী সেবাকেন্দ্রসহ অর্ধ শতাধিক শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান। বাংলাদেশ আওয়ামী লীগ থেকে তিনি ২০০১ সাথে ৮ম এবং ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। তিনি আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি চিকিৎসা ও সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০১৫ সালে একুশে পদক লাভ করেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow