Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুলাই, ২০১৬ ১৩:১১
আপডেট : ২১ জুলাই, ২০১৬ ১৪:২২
'রাজনীতি থেকে দূরে রাখতেই তারেকের কারাদণ্ড'
নিজস্ব প্রতিবেদক
'রাজনীতি থেকে দূরে রাখতেই তারেকের কারাদণ্ড'
ফাইল ছবি

রাজনীতি থেকে দূরে রাখতেই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপার্সন তারেক রহমানকে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে অর্থ পাচার মামলায় তারেক রহমানকে দোষী সাব্যস্ত করে হাইকোর্টের রায়ের পর লন্ডন সফররত বিএনপি মহাসচিব বাংলাদেশ প্রতিদিনকে মুঠোফোনে এ কথা বলেন। একই সঙ্গে কারাদণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উচ্চ আদালতে ন্যায় বিচার পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, তারেক রহমানের কারাদণ্ডের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বৃহস্পতিবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে রায় পরবর্তী এক সংবাদ সম্মেলনে সরকারের চাপে তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

প্রসঙ্গত, অর্থ পাচারের দায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দোষী সাব্যস্ত করে ৭ বছরের জেল ও ২০ কোটি টাকা জরিমানা করেছেন হাইকোর্ট। একই মামলায় নিম্ন আদালতে দেওয়া তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের ৭ বছরের কারাদণ্ড বহাল রেখেছেন আদালত।

বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। তবে নিম্ন আদালতের এই মামলায় ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেক রহমানকে বেকসুর খালাস দেন ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন।

 
বিডি-প্রতিদিন/২১ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow