Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৩:০২
আপডেট : ২৫ জুলাই, ২০১৬ ১৪:৪৪
'গুলশান-শোলাকিয়া হামলায় অস্ত্রের যোগানদাতারা শনাক্ত'
অনলাইন ডেস্ক
'গুলশান-শোলাকিয়া হামলায় অস্ত্রের যোগানদাতারা শনাক্ত'
ফাইল ছবি

গুলশানে হামলার মূল হোতাদের সম্পর্কে ডিএমপি কমিশনারের তথ্যসূত্র পাওয়ার কথা জানানোর এক দিন পর এবার গুলশান-শোলাকিয়ায় জঙ্গি হামলায় ব্যবহৃত অস্ত্র যারা যোগান দিয়েছিলেন, তাদের শনাক্তের কথা জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

সোমবার রাজধানীর মিরপুর পুলিশ লাইনের স্টাফ কলেজে মাস্টার্স কোর্স চালুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আইজিপি জানান, গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় ব্যবহৃত অস্ত্র যারা সরবরাহ করেছে, তাদের শনাক্ত করা হয়েছে। শিগগিরই তাদের বিচারের আওতায় আনা হবে। দুটি ঘটনার পর পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্ত করছে। এরই মধ্যে হামলাকারী ও পরিকল্পনাকারীদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। অস্ত্র সরবরাহকারীসহ বাকিদেরও দ্রুত গ্রেফতার করা হবে।

এর আগে, রবিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার 'মূল হোতাদের' সম্পর্কে তথ্যসূত্র পাওয়া গেছে। তাদের গ্রেফতার এখন ‘সময়ের ব্যাপার’ মাত্র।

প্রসঙ্গত, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁতে হামলার ঘটনায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। এছাড়া জঙ্গিদের গ্রেনেডে নিহত হোন দুই পুলিশ কর্মকর্তা। পরদিন যৌথ অভিযানে ৬ জঙ্গিকে নিহতের পাশাপাশি ৩০ জনের বেশি জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়। এর ৬ দিন পর ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদ জামাতের কাছে হামলা চালিয়ে দুই পুলিশ সদস্যকে হত্যার পর গোলাগুলিতে প্রাণ হারান জঙ্গি আবীর।

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow