Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৩:৩৯
আপডেট : ২৫ জুলাই, ২০১৬ ১৬:০৪
তারেকের সাজার প্রতিবাদে বুধবার ফের বিক্ষোভ বিএনপির
অনলাইন ডেস্ক
তারেকের সাজার প্রতিবাদে বুধবার ফের বিক্ষোভ বিএনপির
ফাইল ছবি

অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছর কারাদণ্ডের প্রতিবাদে বুধবার দেশজুড়ে আবারও বিক্ষোভের ঘোষণা দিয়েছে বিএনপি।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, “ভোটারবিহীন সরকার কর্তৃক রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে দায়েরকৃত অর্থ পাচার মামলায় বিচারিক আদালতের বেকসুর খালাসের রায় বাতিল করে তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে আগামী ২৭ জুলাই বুধবার ঢাকা মহানগরীসহ দেশব্যাপী মহানগরের থানায় থানায় ও জেলাধীন উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে। ”

রিজভী আরও বলেন, নতুন মামলা ‘সৃষ্টি করে’ বিরোধী দলের নেতাকর্মীদের দীর্ঘদিন ধরে আটকে রেখে পীড়ন-নির্যাতনের ‘অভিনব নিষ্ঠুর কৌশল’ অনুসরণ করছে সরকার। সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ওপর গ্রেনেড হামলা মামলায় রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় সিলেটের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউসকে জড়িয়ে দীর্ঘদিন আটকে রাখা হয়েছে। সরকারের ঘৃণ্য এই প্রতিহিংসার আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে করা এ মামলায় ২০১৩ সালে তারেককে খালাস ও তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল নিম্ন আদালত। পরে রায়ের বিরুদ্ধে আপিলে হাইকোর্ট গত বৃহস্পতিবার তারেকের খালাসের রায় বাতিল করে ৭ বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকা জরিমানা করে। পাশাপাশি মামুনের সাজা বহাল রাখে। ওই রায়ের প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ছিল বিএনপির।

সোমবারের সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, কেন্দ্রীয় নেতা শাম্মী আখতার, তাইফুল ইসলাম টিপু ও মুনির হোসেন।

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow