২৭ জুলাই, ২০১৬ ২০:৩৫

'বিএনপি জঙ্গিবাদের মদদ দাতা'

অনলাইন ডেস্ক

'বিএনপি জঙ্গিবাদের মদদ দাতা'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে বিএনপি নেতারা যে সমস্ত বক্তব্য দিচ্ছে, তাতে পরিচ্ছন্নভাবেই মনে হয়, তারা একটি শর্ত দিচ্ছে। এটা করেন তা না হলে সন্ত্রাস বন্ধ হবে না। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ মনে করছে তারাই সন্ত্রাস-জঙ্গিবাদের মদদ দাতা।

বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. দীপু মনির এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন।

সংসদ নেতা বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ শুধু আমাদের দেশে নয়, সারা পৃথিবীতে ব্যাধির মতো ছড়িয়ে গেছে। কল্যাণপুরের জঙ্গিদের দেখে বোঝা যায়, তারা আরও একটি ঘটনা ঘটানোর জন্য সম্পূর্ণ প্রস্তুত ছিলো। আমাদের গোয়েন্দা বাহিনীর তথ্যের ভিত্তিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেটা দমন করতে সক্ষম হয়েছে।

তরিকত ফেডারেশানের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডির অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ইসলামিক ফাউন্ডেশন থেকে একটি খুৎবা তৈরি করে দেওয়া হয়েছে, এমন নয়। কোরআনে ‍আয়াত থেকেই খুৎবা তৈরি করে মসজিদে মসজিদে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ইমাম সাহেবরা যখন বয়ান দেন তখন তাদের জনমত সৃষ্টি করার সুযোগ আছে। সন্ত্রাস বিরোধী জনমত সৃষ্টি করে এদের প্রতিহত করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, যার যার অবস্থান থেকে সকলে কিন্তু আজকে একটা জঙ্গিবাদ বিরোধী অবস্থান নিয়েছেন। এটাই সবচেয়ে আশার বিষয়, বাংলাদেশে আমরা গণসেচতনা সৃষ্টি করতে সক্ষম হয়েছি। এটা পৃথিবীর কাছে একটা দৃষ্টান্ত। এই জঙ্গি ও সন্ত্রাসবাদের হাত থেকে দেশকে আমরা মুক্ত করবোই।

বিডি প্রতিদিন/ ২৭  জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর