২৩ আগস্ট, ২০১৬ ২০:৫১

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করেছেন নড়াইলের একটি আদালত। মঙ্গলবার বিকেলে নড়াইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতের বিচারক মো. জাহিদুল আজাদ এ আদেশ দেন।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিরূপ বক্তব্য দেওয়ার অভিযোগের মামলায় সমন পেয়েও ওই আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

জেলার কালিয়া উপজেলার চাপাইল গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মো. রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর এ মামলাটি করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ''স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয়েছেন বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে কতজন শহীদ হয়েছেন, তা নিয়ে বির্তক আছে। এছাড়া তিনি একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে ইঙ্গিত করে বলেন, ''তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। স্বাধীন বাংলাদেশ চাননি''।'

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা এবং জাতির জনকের গৌরবজনক ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে উদ্দেশ্যমূলক বক্তব্য দেওয়ায় ক্ষুব্ধ হয়ে তিনি এই মামলাটি করেন বলে এজহারে উল্লেখ করেন বাদী।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলায় সমন পেয়েও তিনি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। আগামী ৩১ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর