শিরোনাম
২৩ আগস্ট, ২০১৬ ২১:০৯

গুলশানের জঙ্গিদের সঙ্গে স্বজনের ডিএনএ মিলেছে: ডিএমপি

অনলাইন ডেস্ক

গুলশানের জঙ্গিদের সঙ্গে স্বজনের ডিএনএ মিলেছে: ডিএমপি

গুলশানের হলি আর্টিজান বেকারিতে অভিযানে নিহত পাঁচ জঙ্গিসহ ছয় জনের ডিএনএ নমুনা তাদের স্বজনদের কাছ থেকে সংগ্রহ করা নমুনার সঙ্গে মিলেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

তদন্তে আর প্রয়োজন না হলে স্বজনেরা চাইলে তাদের মৃতদেহ হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, হলি আর্টিজানে কমান্ডো অভিযানে নিহত পাঁচ জঙ্গিসহ ছয় জনের পরিবারের সদস্যদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। ল্যাবে পরীক্ষার পর পরিবারের সদস্যদের ডিএনএ নমুনার সঙ্গে ছয়জনের ডিএনএ নমুনাই মিলেছে। এতে নিহত জঙ্গিদের পরিচয় পুরোপুরি নিশ্চিত হওয়া গেছে।

পাঁচ জঙ্গিসহ ছয়জনের পরিচয় নানা মাধ্যমে আগে থেকেই জেনেছিল পুলিশ। তবে এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত হতে ওই ছয়জন ও তাদের স্বজনদের কাছ থেকে সংগ্রহ করা ডিএনএ নমুনা পাঠানো হয়েছিল ফরেনসিক ল্যাবে। মঙ্গলবার সেই ফরেনসিক প্রতিবেদন পৌঁছেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের হাতে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, নিহত জঙ্গিদের একজন নিবরাস ইসলাম। যে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ছিল। এছাড়া রোহান ইমতিয়াজ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এবং মীর সামিহ মোবাশ্বের স্কলাস্টিকার ছাত্র। অপর দুই জঙ্গির মধ্যে শফিকুল ইসলাম উজ্জ্বলের গ্রামের বাড়ি বগুড়ার ধুনটের কৈয়াগাড়ি গ্রামে। একই জেলার শাহজাহানপুর উপজেলায় বাড়ি খায়রুল ইসলাম ওরফে পায়েলের। এ দু'জন মাদ্রাসার ছাত্র ছিল। নিহত অপরজন সাইফুল ইসলাম চৌকিদার হলি আর্টিজান রেস্তোরায় বাবুর্চির সহকারী ছিলেন।

পুলিশের দাবি, সাইফুল ওই পাঁচ জঙ্গির সহযোগী ছিলেন। গুলশানে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় নিহত পাঁচ জঙ্গিসহ তাকেও আসামি করা হয়েছে। ওই ছয়জনের মৃতদেহ গত ২ জুলাই থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) মরচ্যুয়ারিতে রয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর