২৬ আগস্ট, ২০১৬ ১২:২২

'মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবে না'

খায়রুল ইসলাম, গাজীপুর:

'মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবে না'

আসন্ন কোরবানীর ঈদে মহাসড়কের পাশে কোন পশুর হাট বসতে দেওয়া হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকালে গাজীপুরের ভোগড়া এলাকায় জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ককে চারলেনে উন্নীতকরণ কাজ পরিদর্শণে এসে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদে ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহন উৎসমুখে বন্ধ করতে হবে। এছাড়া জনস্বার্থে সাভার আশুলিয়া ও গাজীপুরের তৈরি পোশাক কারখানাগুলোতে ঈদের ছুটি পৃথক দুই দিনে দেওয়ার জন্য বিজিএমইএ'র প্রতি আহবান জানান তিনি।

মন্ত্রী বলেন, বর্ষাকালে রাস্তাঘাট ব্যবহার উপযোগী রাখা কঠিন কাজ। তারপরও আমরা চেষ্টা করছি। ঈদুল ফিতরের চেয়ে ইদুল আজহা অনেক বেশি চ্যালেঞ্জিং। এ সময় বৃষ্টিসহ নানা কারণে মহাসড়কে যানজট সৃষ্টি হয়। এবার আরও কঠিন পরিস্থিতির সৃষ্টি হবে। এ কারণে অনেক আগে থেকেই প্রস্তুুতি শুরু করা হয়েছে। মহাসকের পাশে পশুর হাট না বসাতে জেলা প্রশাসকদের ইতোমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে। ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহেনর সময় এগুলো রাস্তায় বিকল হয়ে যানজটের সৃষ্টি করে। এজন্য ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহন উৎসমুখেই বন্ধ করা হবে।

মহাসড়কের পাশে ময়লা ফেলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে বলেছি, তারা আমার অনুরোধ রেখেছে। কিন্তু গাজীপুর কোন অনুরোধ শুনছে না। এজন্য আমি সড়ক বিভাগ ও পুলিশকে বলেছি, মহাসড়কের ময়লা তুলে নিয়ে মেয়রের বাসা ও অফিসের সামনে ডাম্পিং করার জন্য। তাহলে যদি তাদের বোধোদয় হয়।

এসময় সড়ক বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খানসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর